মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

শিবির সন্দেহে গণপিটুনিতে কলেজছাত্র নিহত, আহত ২

নিজস্ব প্রতিবেদক, যশোর

গতকাল বিকালে যশোরে শিবির সন্দেহে গণপিটুনিতে হাবিবুল্লাহ (২২) নামে এক কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন। আহত হয়েছেন কামরুল আহসান (২২) ও আল মামুন (২২) নামে আরও দুজন। তাদের যশোর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আল মামুনের অবস্থা গুরুতর বলে ডাক্তাররা জানিয়েছেন। একজন জেলা জামায়াত নেতা নাম প্রকাশ না করার শর্তে তাদের শিবির কর্মী বলে দাবি করেছেন।

নিহত হাবিবুল্লাহ শার্শা উপজেলার তেবাড়িয়া এলাকার নিয়ামত আলীর ছেলে। নিহত ও আহত তিনজনই যশোর এমএম কলেজের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। কলেজের পূর্ব পাশে ‘নির্ঝর’ নামে একটি মেসে তারা থাকতেন। আহত কামরুল আহসান বাঘারপাড়া উপজেলার ছোটখুদরা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে এবং আল মামুন মাগুরার সীমাখালী উপজেলার আতিয়ার রহমানের ছেলে।

আহত আল মামুন জানান, বিকাল ৩টার দিকে চার-পাঁচ জন লোক এসে তাদের তিনজনকে পাশের আশিক ছাত্রাবাসে নিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে।

 যশোর কোতোয়ালি থানার এএসআই আতাউর রহমান বলেন, ‘খবর পেয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি। সেখানে চিকিৎসাধীন অবস্থা বিকাল সোয়া ৫টার দিকে মারা যান হাবিবুল্লাহ।’ তবে কারা পিটুনি দিয়েছে, সে ব্যাপারে কিছু বলতে পারেননি এএসআই আতাউর রহমান। যশোর কোতোয়ালি থানার ওসি শিকদার আককাস আলী বলেন, ‘গণপিটুনি দিয়ে ছাত্রলীগ কর্মীরা ওই তিনজনকে পুলিশের হাতে তুলে দেন।

বলা হচ্ছে তিনজনই শিবিরের কর্মী। পরে সংশ্লিষ্ট ছাত্রাবাসে অভিযান চালিয়ে একটি ককটেল ও শিবিরের কিছু বইপত্র উদ্ধার করা হয়েছে।’

আহত কামরুলের মা আনোয়ারা বেগম বলেন, তার ছেলে কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। তিন দিন বাড়িতে থেকে সোমবার যশোর এসেছিলেন পরীক্ষা দেওয়ার জন্য। তবে জেলা জামায়াতের একজন শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, নিহত ও আহতরা শিবিরের কর্মী। স্থানীয় ছাত্রলীগের কর্মীরা তাদের ওপর হামলা চালান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর