মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা
ডিআরইউ নির্বাচন

জামাল সভাপতি, রাজু সাধারণ সম্পাদক নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে দৈনিক ইত্তেফাকের জামাল উদ্দীন সভাপতি ও গাজী টিভির রাজু আহমেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল সকাল ৯টা থেকে টানা ৫টা পর্যন্ত ডিআরইউ কার্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে  ফলাফল ঘোষণা করা হয়। সভাপতি পদে ৬৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জামাল উদ্দীন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  বর্তমান সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা পেয়েছেন ৩২৬ ভোট। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত  আহমেদ রাজু পেয়েছেন ৪৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) মুরসালিন নোমানী পেয়েছেন ৪৭৬ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাজ্জাত হোসেন ৫৪৬ ভোট, সাংগঠনিক সম্পাদক পদে শেখ জামাল ৫৩৮ ভোট, অর্থ সম্পাদক পদে কামরুজ্জামান কাজল ৪৯৮ ভোট, দফতর সম্পাদক পদে মেহেদী আজাদ মাসুদ ৬৩৭ ভোট, ক্রীড়া সম্পাদক পদে মুজিবুর রহমান ৪৮২ ভোট এবং প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে হালিম মোহাম্মদ ৫২৯  ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কার্যনির্বাহী সদস্যের ৭টি পদে মিজানুর রহমান ৬০৬ ভোট, ঝরনা মনি ৫৭৭ ভোট, ওসমান গনি বাবুল ৪৭৯ ভোট, শেখ রিয়াদ ৪৩৬ ভোট, শফিকুল ইসলাম শামীম ৩৯৬ ভোট, আজাদ হোসেন সুমন ৩৮৪ ও মহসিন  হোসেন ৩৬১ ভোট পেয়ে নির্বাচিত হন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সহসভাপতি পদে  মো. শরিফুল ইসলাম, নারী বিষয়ক সম্পাদক পদে সুমী খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কাফি কামাল, সাংস্কৃতিক সম্পাদক পদে মনিরুল ইসলাম, আপ্যায়ন সম্পাদক পদে আমিনুল হক ভূঁইয়া এবং কল্যাণ সম্পাদক পদে জিলানী মিলটন।

সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের নেতৃত্বে ৫ সদস্যের কমিশন নির্বাচন পরিচালনা করে। নির্বাচন কমিশনের সদস্যরা হলেন- নিউজ টু ডে সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের, এটিএন বাংলার প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল, ও বিএফইউজে একাংশের মহাসচিব এম এ আজিজ।

সর্বশেষ খবর