বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

লজ্জায় মুখ দেখাতে পারি না : এরশাদ

নিজস্ব প্রতিবেদক

পৌরসভা নির্বাচনে মাত্র একটিতে বিজয় পাওয়ায় লজ্জায় মুখ দেখাতে পারেন না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, পৌর নির্বাচনে সাধারণ মানুষ আমাদের ভোট দেয়নি। মানুষ আমাদের বলে, আপনারা তো সরকারেরই অংশ, আপনাদের ভোট দিয়ে লাভ কী? কিন্তু জিএম কাদেরকে আমার উত্তরাধিকার ঘোষণা করার সিদ্ধান্তে মানুষ এখন আমাদের নতুন করে ভাবতে শুরু করেছে। গতকাল রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় যুব সংহতি আয়োজিত পার্টির নব নিযুক্ত কো-চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

 

যুব সংহতির সভাপতি রেজাউল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলাল হোসেনের পরিচালনায় বক্তব্য দেন জিএম কাদের, এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা, সাইদুর রহমান টেপা, এসএম ফয়সল চিশতী, হাজী সাইফুদ্দিন মিলন, জহিরুল আলম রুবেল, গোলাম মাওলা চৌধুরী, গোলাম মোহাম্মদ রাজু, আহাদ চৌধুরী, ইসহাক ভূইয়া, এনাম জয়নাল আবেদীন, সৈয়দ ইফতেখার হাসান প্রমুখ।

হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, জাতীয় পার্টির মিশন ১৫১। এতদিন মনে হয়েছিল সম্ভব নয়, এখন মনে হচ্ছে সম্ভব। জিএম কাদের আমার চেয়ে অনেক বেশি লেখাপড়া করেছে। জিএম কাদের আমার ভাই এটা ভেবে আমি গর্ববোধ করি। সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ’৯১ এবং ’৯৬ সালে জেলে থেকে নির্বাচন করার কারণে ৩০০ আসনে প্রার্থী দিতে পারিনি। এরপর জোটবদ্ধ নির্বাচনের কারণে একযুগের বেশি সময় ধরে দেশের দুই শতাধিক এলাকা লাঙ্গল শূন্য। ওইসব এলাকায় মানুষ লাঙ্গল প্রতীক ভুলতে বসেছে। তাই এই লাঙ্গল আবার জাগ্রত করতে সারা দেশেই আবার লাঙ্গলের ‘চাষ’ করতে হবে।

এরশাদ বলেন, মানুষ এখন অনিশ্চয়তা থেকে মুক্তি চায়। জাতীয় পার্টি কোনো টেন্ডারবাজি করেনি, কারও জমি দখল করেনি, মানুষ খুন করেনি। আমরা যদি মানুষকে সঠিক রাজনীতি দিতে পারি অবশ্যই জনগণ আমাদের পাশে থাকবে। তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, অনেক স্বার্থপর আমাকে ছেড়ে চলে গেছে। এখনো যারা আমার সঙ্গে আছ তারাই সত্যিকারের জাতীয় পার্টি। ভবিষ্যতে তোমাদের হাতেই পার্টির ভার তুলে দেব।

জিএম কাদের তার বক্তব্যে বলেন, কোনো পার্টির যদি জনগণের কাছে গ্রহণযোগ্যতা না থাকে তাহলে সেই দল নির্বাচনে জয়ী হতে পারে না। আমরা জনগণের পার্টি হতে চাই।

সর্বশেষ খবর