রবিবার, ১০ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

রাজ্যে ক্ষমতায় এলে আসাম-বাংলাদেশ সীমান্ত বন্ধ করে দেব

--- অমিত শাহ

কলকাতা প্রতিনিধি

বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেছেন, আসামে ক্ষমতায় এলেই ভারত-বাংলাদেশ অরক্ষিত সীমান্ত সিল করে দেওয়া হবে। দ্বিতীয় দফার নির্বাচনের আগে শনিবার গুয়াহাটিতে মিট দ্য প্রেস অনুষ্ঠানে অমিত শাহ বলেন, ‘ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত সিল করার ব্যাপারে বিজেপি অঙ্গীকারবদ্ধ। খুব শিগগিরই আমরা সীমান্ত সিল করার কাজ শুরু করে দেব’। শাহ আরও বলেন, ‘দুই দেশের মধ্যে স্থলসীমান্ত চুক্তি বাস্তবায়ন হওয়ায় আন্তর্জাতিক সীমানা নির্দেশ করা গেছে। এর ফলে অরক্ষিত সীমান্তগুলোকে সিল করা অনেক সহজ হবে’। কেন্দ্রে ক্ষমতায় আসার দেড় বছরের মধ্যে যেভাবে বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক মোর্চা (এনডিএ) সরকার বাংলাদেশ সরকারের সঙ্গে এই চুক্তি বাস্তবায়ন করেছে সেটা একটা বড় সাফল্য বলেও জানান অমিত শাহ। আসামে বসবাসরত অনুপ্রবেশকারীদের নিজেদের দেশে ফেরত পাঠানোর বিষয়ে বিজেপি সভাপতি বলেন, ‘আমাদের প্রধান কাজই হলো সীমান্ত সিল করা যাতে আমরা পুরোপুরিভাবে অনুপ্রবেশ বন্ধ করতে পারি।

 বাংলাদেশিদের চিহ্নিতকরণের জন্য কেন্দ্রীয় সরকার সংশ্লিষ্ট রাজ্য সরকারের সঙ্গে একযোগে কাজ করবে। এরপর বিষয়টি নিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা করবে ভারত সরকার’।

অভিবাসী ইস্যুতে আসামের কংগ্রেস সরকারকে তোপ দেগে অমিত শাহ বলেন, ভোট ব্যাংকের স্বার্থেই তরুণ গগৈ এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনাই করছে না। আসামের মুখ্যমন্ত্রী বলেছেন, ওই রাজ্যটিতে নাকি একজন বাংলাদেশি অনুপ্রবেশকারীও নেই। একটি রাজ্যের মুখ্যমন্ত্রীর মুখে এই মন্তব্যই প্রমাণ করে যে, বিষয়টি নিয়ে তাদের মনোভাব কী’।

তবে এবারই নয়, আসামে প্রথম দফার নির্বাচনী প্রচারণায় যোগ দিতে এসেও অভিবাসী ইস্যুতে সরব হয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। অমিত শাহের পাশাপাশি বিজেপির অন্যান্য শীর্ষ নেতারাও এই ইস্যুতে আসামের কংগ্রেস সরকারকে আক্রমণ শানিয়েছেন।

প্রসঙ্গত, আগামীকাল শেষ দফায় আসাম বিধানসভার ৬১ আসনে ভোট গ্রহণ। গণনা আগামী ১৯ মে।

সর্বশেষ খবর