রবিবার, ১০ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

মুয়াজ্জিন বেলাল খুনে ইমামসহ গ্রেফতার দুই

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার ইসলামপুরে মসজিদের মুয়াজ্জিন বেলাল হোসেন হত্যাকাণ্ডের ঘটনায় ওই মসজিদের ইমামসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল আসামিদের গ্রেফতার করে আদালতে হাজির করে পুলিশ। পরে শুনানি শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পুলিশের ধারণা, মুয়াজ্জিন বেলাল খুনের সঙ্গে তারা জড়িত থাকতে পারেন। তাই মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই দুই আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়।  এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, মুয়াজ্জিন বেলাল হোসেন হত্যাকাণ্ডের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ইমাম তাইজুল ইসলাম ও মুসল্লি সারোয়ার হালিমকে আটক করা হয়েছে। গতকাল তাদের ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

ওসি আরও বলেন, বেলাল হত্যায় মসজিদকেন্দ্রিক বিষয় ছাড়াও আর্থিক, ব্যক্তিগত এবং জঙ্গি সংশ্লিষ্টতা রয়েছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় অর্ধশত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। শিগগিরই এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচিত হবে বলে আশা করছি।

গত সোমবার সকালে পুরান ঢাকার ইসলামপুরে মসজিদ থেকে মুয়াজ্জিন বেলাল হোসেনের রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ছেলে ইয়াসিন বাদী হয়ে কোতোয়ালি থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা করেন।

সর্বশেষ খবর