বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা
৫ জানুয়ারি কালো পতাকা মিছিল

৭ জানুয়ারি সমাবেশের ঘোষণা বিএনপির

নিজস্ব প্রতিবেদক

সরকারের তৃতীয় বর্ষপূর্তির দিনটিকে ‘গণতন্ত্র হত্যা’ দিবস হিসেবে পালনে ঢাকার বাইরে সব জেলা-উপজেলায় কালো পতাকা মিছিল করবে বিএনপি। একই সঙ্গে  রাজধানীতে দুই দিন পর সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের দিন রাখা হয়েছে ৭ জানুয়ারি। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঢাকা ছাড়া সারা দেশে জেলা-উপজেলায় কালো পতাকা মিছিল এবং কালো ব্যাজ ধারণ করবেন নেতা-কর্মীরা। এ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ৭ জানুয়ারি সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশের জন্য আমরা ইতিমধ্যে যথাযথ কর্তৃপক্ষকে চিঠি দিয়েছি। প্রক্রিয়াও শুরু করেছি।’

আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভকে কেন্দ্র করে বিএনপির  নেতা-কর্মীদের গ্রেফতার, হয়রানি ও নির্যাতন করা হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ তোলেন রিজভী আহমেদ। তিনি বলেন, ‘আমরা এসব গ্রেফতার ও নির্যাতনের নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মিথ্যা মামলা প্রত্যাহার এবং আটক  নেতা-কর্মীদের মুক্তি দাবি করছি। একই সঙ্গে পোশাক শিল্প মালিক ও শ্রমিকদের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের বেতন বৃদ্ধির  যৌক্তিক দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর