শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

নকল প্রসাধনী সামগ্রী তৈরির কারখানার সন্ধান

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকায় আবারও নকল প্রসাধনী সামগ্রী তৈরির কারখানার সন্ধান মিলেছে। বংশাল নয়াবাজার এলাকার ৪০/৩ ফ্রেঞ্চ রোডে এ কারখানায় গতকাল অভিযান চালায় র‌্যাব-৩। মেজর মারুফ হোসেনের নেতৃত্বাধীন অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম।

মেজর মারুফ জানান, অভিযানে ভেজাল কারখানার আক্তারুজ্জামান ও আবু তালেব নামে দুজন মালিকসহ মোট আটজনকে আটক করে সাজা দেওয়া হয়। কারখানাটি থেকে দুই ট্রাক ৫৩ রকমের ক্রিম, শ্যাম্পু ও বডি স্প্রে জব্দ করা হয়েছে। এগুলোই দেশের বিভিন্ন দোকানে সরবরাহ করা হতো।

র‌্যাব সূত্র জানায়, ২০১৪ সালের ৭ জুলাই নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার পাশার নেতৃত্বে একই এলাকায় আরেকটি অভিযান পরিচালিত হয়েছিল। সে সময় মালিটোলার স্থানীয় প্রভাবশালী ময়না হাজীর ১৫ নম্বর বাড়ির নিচতলা, দোতলা ও আশপাশে অন্তত ১৮টি ভেজাল কসমেটিকস এবং নকল প্রসাধনী তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। এসব গোডাউনে অভিযান চালিয়ে প্রায় ১০ ট্রাক ভেজাল প্রসাধনী সামগ্রী, এসব তৈরির নানা উপকরণ, খালি কনটেইনার, কাগজের মোড়ক, লেবেল, হলোগ্রাম ও কাঁচামাল জব্দ করা হয়। এ সময় মো. আনোয়ার হাওলাদার ও মো. ছানোয়ার হাওলাদার নামে দুজনকে আটক করে তত্ক্ষণাৎ দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া ২ লাখ করে মোট ৪ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

সর্বশেষ খবর