শিরোনাম
সোমবার, ৮ মে, ২০১৭ ০০:০০ টা

কারাগারে মারা গেলেন লালবাগ বিএনপি নেতা

নিজস্ব প্রতিবেদক

গ্রেফতারের সাত দিনের মাথায় কারাগারে মারা গেছেন লালবাগ এলাকার বিএনপি নেতা হাসমত আলী (৫৫)। তার মরদেহ ময়নাতদন্তের পর গতকাল দুপুরে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এরপর বিকাল ৫টার দিকে আজিমপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে। হাসমত আলীর মেয়ের জামাতা আজাদ চৌধুরী জানান, একটি রাজনৈতিক মামলায় তার শ্বশুরকে গত ৩০ এপ্রিল গ্রেফতার করে লালবাগ থানা পুলিশ। এরপর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গত বুধবার হাসমত আলী অসুস্থ হয়ে পড়লে কারারক্ষীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এনে চিকিত্সা  দেন।

 এরপর আবার তাকে নিয়ে যাওয়া হয় কারাগারে। শনিবার ভোরে হাসমত আলী কারাগারে মারা যান। পরে তাকে ঢাকা মেডিকেলে আনলে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিত্সক মৃত ঘোষণা করেন। তিনি অভিযোগ করে বলেন, হাসমত আলী মারা গেলেও তাদের কারা কর্তৃপক্ষ প্রথমে জানায়নি। শনিবার রাত ১০টায় লালবাগ থানা পুলিশ পরিবারের কাছে মৃত্যুর সংবাদ দেয়। ততক্ষণে হাসমত আলীর ময়নাতদন্তও সম্পন্ন হয়ে গেছে। এদিকে গতকাল দুপুরে পরিবারের কাছে হাসমত আলীর লাশ হস্তান্তর করা হয়। পরে বিকালে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এদিকে এ ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে বলেছেন, ঢাকা মহানগর (দক্ষিণ) লালবাগ থানার অন্তর্গত ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি হাসমত আলীর চিকিত্সায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলার কারণেই তার মৃত্যু হয়েছে। কারা কর্তৃপক্ষের এই ধরনের অমানবিকতায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির বলেন, হাসপাতালে যথাযথ চিকিত্সা দেওয়ার পরও যদি এমন অভিযোগ উঠে তা সত্যিই দুঃখজনক।

সর্বশেষ খবর