বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

৫৬ ইউপির বিভিন্ন পদে নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন জেলার ৫৬টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আজ। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। এরই মধ্যে ভোটগ্রহণ উপলক্ষে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার দেওয়া তথ্য অনুযায়ী মামলা এবং অন্যান্য জটিলতার কারণে স্থগিত ২৩টি ইউপির সাধারণ নির্বাচন ও ৩৩টি ইউনিয়ন পরিষদের ৭টি চেয়ারম্যানসহ বিভিন্ন শূন্যপদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। যেসব ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলোর মধ্যে রয়েছে- ঠাকুরগাঁওয়ের রানীসংকৈল উপজেলার হোসেনগাঁও, নন্দুয়া ও বাচোর ইউপি, টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার মহিষমারা, শোলাকুড়ি, অরণখোলা, কুড়ালিয়া, আউশনারা, কুড়াগাছা, বেরীবাইদ, ফুলবাগচালা এবং সদর উপজেলার ছিলিমপুর, কাকুয়া, কাতুলী ও মাহমুদনগর ইউপি। বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার আন্ধারমানিক, লতা, জয়নগর, চর একারিয়া, গোবিন্দপুর, শ্রীপুর ও আলিমাবাদ ইউপিতেও একইদিন সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কাইতলা (উত্তর) ইউপিতে ভোট রয়েছে।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ইতিমধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসককে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এছাড়া মোতায়েন করা হয়েছে নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে সতর্ক অবস্থান নিয়েছেন।

সর্বশেষ খবর