রবিবার, ৩০ জুলাই, ২০১৭ ০০:০০ টা

ইসলামের উপর আঘাত তাওহিদি জনতা সহ্য করবে না : খেলাফত

নিজস্ব প্রতিবেদক

ইসলামী ঐতিহ্য সংরক্ষণ কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা শাহ আতাউল্লাহ বলেছেন, যখনই ইসলামের উপর আঘাত আসবে তখনই এদেশের ওলামায়ে কেরাম তাওহিদি জনতা দুর্বার আন্দোলন গড়ে তুলবে। তিনি বলেন, দেশের সর্বজন শ্রদ্ধেয় বুজুর্গ হজরত হাফেজ্জী হুজুর (রহ.) ও মুফতি আমিমুল ইহসান (রহ.) এর নাম অন্যায়ভাবে স্বাধীনতা বিরোধীদের তালিকায় অন্তর্ভুক্তি করে সড়ক থেকে নাম অপসারণ করা হয়েছে।  গতকাল কমিটি আয়োজিত রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। সংবাদ সম্মেলন থেকে আগামী ৬ অক্টোবর বাদ জুমা, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম, উত্তরগেটে মহাসমাবেশের  কর্মসূচি ঘোষণা করা হয়।

খেলাফত আন্দোলনের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদীর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

উপস্থিত ছিলেন কমিটির কেন্দ্রীয় নেতা মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, মাওলানা আবুল কালাম, মাওলানা এটিএম হেমায়েত উদ্দীন, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, ড. সাখাওয়াত হোসাইন, মাওলানা সুলতান মহিউদ্দীন প্রমুখ। 

মাওলানা শাহ আতাউল্লাহ বলেন, সরকার স্বপ্রণোদিত হয়েই সড়কের নাম ফলকে দুই বুজুর্গের নাম দেয় কিন্তু যুদ্ধাপরাধীর বিষয়ে একটি নামের তালিকায় হজরত হাফেজ্জী হুজুর (রহ.) ও মুফতি আমিমুল ইহসান (রহ.) এর নাম না থাকলেও পরবর্তীতে ওই তালিকায় উল্লিখিত দুই বুজুর্গের নাম সংযুক্ত করে নাম ফলক থেকে তাদের নাম বাদ দেওয়া হয়। এটা কিছুতেই মেনে নেওয়া যায় না তাদের নাম পুনর্বহাল করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর