বুধবার, ৩০ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

বেতন-বোনাস দাবিতে শ্রমিক অবরোধ, পরে প্রত্যাহার

প্রতিদিন ডেস্ক

বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবিতে আন্দোলনের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিলেন আমিন জুট মিলের শ্রমিকরা। পরে তিন সপ্তাহের বেতন ও ঈদ বোনাস পরিশোধের আশ্বাসের পর সড়ক অবরোধ প্রত্যাহার করে নেন তারা। খবর বিডিনিউজ। গতকাল সকাল সাড়ে ১০টা থেকে মুরাদপুর-অক্সিজেন সড়কে মিল গেটের সামনে অবরোধ করে রাখা শ্রমিকরা বেলা পৌনে চারটার দিকে রাস্তা থেকে সরে যান। বায়েজিদ বোস্তামী থানার ওসি আবুল কালাম জানান, মিল কর্তৃপক্ষ, শ্রমিক প্রতিনিধি ও পুলিশের ত্রিপক্ষীয় বৈঠকে শ্রমিকদের তিন সপ্তাহের বেতন ও ঈদ বোনাস পরিশোধের আশ্বাস দেওয়া হয়।

এরপর শ্রমিকরা আন্দোলন থেকে সরে কাজে যোগ দিয়েছেন। বেলা পৌনে চারটার দিকে তারা অবরোধ তুলে নেন। রাষ্ট্রায়ত্ত এই পাটকলে সপ্তাহ ভিত্তিতে পারিশ্রমিক পরিশোধ করা করা হয়।

ঈদের দুই দিন আগেও সাত সপ্তাহের বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধ না করায় সকালে কারখানার বাইরে আন্দোলনে নামেন শ্রমিকরা। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষেও জড়িয়েছিলেন তারা।

সংঘর্ষের পর শ্রমিকরা মিলের সামনের সড়কে ফের অবরোধ শুরু করেন, যাতে বিকাল চারটা পর্যন্ত ওইপথে যানবাহন চলাচল বন্ধ থাকে। এ সময় সড়কের ওপর কাঠ-টায়ার জড়ো করে আগুন দিতেও দেখা যায় শ্রমিকদের।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর