শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

নাটোরে এমপি কুদ্দুসকে বয়কটের ঘোষণা

নাটোর প্রতিনিধি

সংসদ সদস্য আবদুল কুদ্দুসকে (নাটোর-৪) সাংগঠনিকভাবে বয়কট করার ঘোষণা দেওয়া হয়েছে। আবদুল কুদ্দুস নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি। গতকাল গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র শাহনেওয়াজ আলী এ ঘোষণা দিলে উপস্থিত সদস্যরা হাত উঁচিয়ে তাদের সমর্থন প্রকাশ করেন। গুরুদাসপুর পৌর শহরের চাঁচকৈড় বাজারের ‘বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার’ চত্বরে ওই বর্ধিত সভায় উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল বারী সভাপতিত্ব করেন। বর্ধিত সভায় বক্তারা অভিযোগ করেন, আবদুল কুদ্দুস সংগঠন পরিপন্থী কাজ করে চলছেন। তৃণমূল আ.লীগের নেতা-কর্মীদের অবমূল্যায়ন করছেন। উন্নয়ন কর্মকাণ্ডে তার স্বজনদের প্রাধান্য দিয়ে নিজে সুবিধাভোগ করছেন। এক্ষেত্রে দলীয় নেতা-কর্মীরা বঞ্চিত হচ্ছেন। উপরন্তু দলীয় নেতা-কর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন।

 ছেলে আশিফ ইকবাল ওরফে শোভনকে দিয়ে সোলার বাণিজ্য এবং মেয়ে কোহেলী কুদ্দুস মুক্তিকে দিয়ে নানা ধরনের নিয়োগ বাণিজ্য করছেন। এসব নিয়োগ-বাণিজ্যে বিএনপি-জামায়াতের লোকদের প্রাধান্য দেওয়া হচ্ছে। এতে তৃণমূল নেতা-কর্মী-সমর্থকরা ক্ষুব্ধ হয়ে উঠেছেন।

তাছাড়া গেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণমূল আ.লীগের ভোটে দলের ত্যাগী নেতা-কর্মীরা একক প্রার্থী মনোনীত হলেও আবদুল কুদ্দুস এমপি ও তার মেয়ে কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ-সভাপতি হওয়ায় প্রভাব খাটিয়ে কেন্দ্র থেকে এসব প্রার্থীর নাম বদলে তার অনুগতদের দলীয় মনোনয়ন এনে দিয়েছেন। এ কারণেও তৃণমূল আ.লীগের সব সংগঠন এমপির বিপক্ষে অবস্থান নিয়েছে।

আবদুল কুদ্দুস বলেন, তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দলের কতিপয় নেতা তার বিরুদ্ধে বিষোদগার করছেন। তার ছেলে-মেয়ে কোনো ধরনের অনৈতিক কাজে জড়িত নেই। তাকে বয়কট করার ঘোষণাও সংগঠন পরিপন্থী।

সর্বশেষ খবর