রবিবার, ২৯ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

২৮ অক্টোবর বাংলাদেশের জন্য একটি কালো দিন

—খন্দকার মাহবুব

নিজস্ব প্রতিবেদক

বর্তমান অবৈধ সরকারকে ক্ষমতায় আনার জন্য ২০০৬ সালের ২৮ অক্টোবর গণতন্ত্রকে হত্যা করে ‘এক-এগার’ সৃষ্টির নীলনকশা হয়েছিল বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, তাই ২৮ অক্টোবর বাংলাদেশের জন্য একটি কালো দিন। গতকাল জাতীয় প্রেস ক্লাবে ‘সুশীল ফোরাম’ আয়োজিত ‘রক্তাক্ত ২৮ অক্টেবর ও বাংলাদেশের বর্তমান অবস্থান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি মো. জাহিদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বদেশ জাগরণ পরিষদের সভাপতি মো. কামরুজ্জামান সেলিম, বিএনপির নির্বাহী পরিষদ সদস্য নজরুল ইসলাম মোল্লা, জাগপা নেতা আসাদুর রহমান খান প্রমুখ।

খন্দকার মাহবুব বলেন, ২৮ অক্টোবর গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা করা হয়েছিল। পরে এক এগারোর সরকার গঠন এবং বর্তমান সরকার ক্ষমতায় আসে। এরপর ১০ বছর কেটে গেছে দেশ অগণতান্ত্রিক সরকারের হাতে। তিনি বলেন, গণতন্ত্রের মুক্তির জন্য অনেক সভা সেমিনার হয়েছে। সভা সেমিনার করে গণতন্ত্রের মুক্তি মিলবে না। গণতন্ত্রকে মুক্ত করার একমাত্র পথ ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামা।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, বিএনপি চেয়ারপারসন সহায়ক সরকারের রূপরেখা দেবেন। সে অনুযায়ী নির্বাচন হতে হবে। না হলে মানুষ রাজপথে নামতে বাধ্য হবে। এমন অবস্থার সৃষ্টি হবে জন জোয়ারে আওয়ামী লীগ সরকার বিলীন হয়ে যাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর