সোমবার, ৬ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

ফের ভেঙে গেল লেবার পার্টি

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি ভেঙে গেছে। দলের চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করা হয়েছে ডা. মোস্তাফিজুর রহমান ইরানকে। তবে পাল্টা দলের মহাসচিব হামদুল্লাহ আল মেহেদীকে বহিষ্কার করেছেন ডা. ইরান। এর আগেও একবার  ভেঙেছে এই দলটি। দুই ভাগে বিভক্ত ভগ্নাংশে দলের নতুন নেতৃত্বও গঠন করা হয়েছে। দুই পক্ষই গণমাধ্যমে নতুন চেয়ারম্যান ও মহাসচিব মনোনীত করার কথা জানিয়েছে। ডা. ইরানকে বহিষ্কারের কথা বাংলাদেশ প্রতিদিন-এর কাছে স্বীকার করেন হামদুল্লাহ আল মেহেদী। তবে যোগাযোগের চেষ্টা করলে ডা. ইরানের ফোন বন্ধ পাওয়া যায়।

 

মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী স্বাক্ষরিত এক  প্রেস বিজ্ঞপ্তিতে গতকাল রাতে জানানো হয়, ‘স্বেচ্ছাচারিতা, অনৈতিকতা, সংগঠন এবং ২০ দলীয় জোটবিরোধী কার্যকলাপের দায়ে দলের গঠনতন্ত্রের আলোকে ডা.  মোস্তাফিজুর রহমান ইরানকে  চেয়ারম্যানসহ দলের প্রাথমিক সদস্যপদ  থেকে বহিষ্কার করা হয়েছে। পার্টির  কেন্দ্রীয় নির্বাহী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত  নেওয়া হয়। এ আদেশ ৫ নভেম্বর সন্ধ্যা থেকে কার্যকর।’ বৈঠকের সিদ্ধান্ত  মোতাবেক দলের অন্যতম ভাইস চেয়ারম্যান, গবেষক ও রাজনীতিক এমদাদুল হক  চৌধুরীকে চেয়ারম্যান মনোনীত করা হয়েছে।

অন্যদিকে ডা. মোস্তাফিজুর রহমান ইরানের পক্ষ থেকে অপর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুয়েটের সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার মো. ফরিদ উদ্দিনকে পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত করা হয়েছে। লেবার পার্টির গঠনতন্ত্রের ১৭ (গ) ধারা এ মনোনয়ন প্রদান করা হয়। এ পক্ষে নতুন দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত এ প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘৬ অক্টোবর থেকে এই আদেশ কার্যকর হবে।’

সর্বশেষ খবর