সোমবার, ৬ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

গাজীপুরে জেএমবির পলাতক ২ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের সাইনবোর্ড থেকে শুক্রবার রাতে জেএমবির দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলো আবদুল মোমেন ওরফে আদিল এবং আরিফ হোসেন। র‌্যাব-২ সূত্র জানায়, গত ২৩ জুলাই রাজধানীর মোহাম্মদপুর থেকে জেএমবির সদস্য সোহেব শেখ ওরফে সোয়াইব ও রফিকুল ইসলাম ওরফে রফিককে গ্রেফতার করা হয়।

ওইদিন তারা নাশকতামূলক কর্মকাণ্ডের প্রস্তুতি নিচ্ছিল। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে আদিল ও আরিফের নাম বেরিয়ে আসে। গ্রেফতার আদিল অষ্টম শ্রেণি এবং আরিফ চতুর্থ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন। তারা উভয়ই জঙ্গি নেতা মুফতি জসিম উদ্দিন রাহমানীর ওয়াজ শুনে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হন। পরে তারা জেএমবিতে যোগদান করে।

চার চাঁদাবাজ এবং দুই ভিকটিম উদ্ধার : শুক্রবার বিকালে রাজধানীর মুগদা থানার মনকার বাজার থেকে চাঁদাবাজ ও অপহরণকারী চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলো আলাউদ্দিন শেখ, খোকন হোসেন, বাবুল হোসেন ও মজনু শেখ। এ সময় আবদুল বাতেন ও জাকির হোসেন নামে দুজন ভিকটিমকে উদ্ধার করা হয়। র‌্যাব-৩ এর অপস অফিসার আব্দুল করিম জানান, আসামিদের কাছ থেকে প্যানোরোম পেপার স্টিকার ২৫টি, ব্যাটারি চালিত রিকশা একটি, চাকু একটি, মোবাইল ফোন দুটি, মেমোরি কার্ড একটি উদ্ধার করা হয়। আসামিদের জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন ধরে চাঁদাবাজি ও অপহরণের সঙ্গে জড়িত।

চার পাচারকারী গ্রেফতার : শুক্রবার রাতে রাজধানীর উত্তরার সেক্টর-৯, রোড-২, বাড়ি-১ এ অবস্থিত স্বনামধন্য একটি কুরিয়ার সার্ভিস থেকে ১১ লাখ ৯৫ হাজার জাল টাকাসহ পাচারকারী চক্রের চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলো জামাল, নিজাম হোসেন মোল্লা, রুবেল ও মোতালেব। র‌্যাব-১ এর সূত্র জানায়, গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজশে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে জাল টাকার ব্যবসা করত। তারা দীর্ঘদিন ধরে নাটোর, বরিশাল, রাজশাহী থেকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে জাল টাকা ঢাকার অভ্যন্তরে প্রবেশ করিয়ে ক্ষুদ্র ক্ষুদ্র আকারে রাজধানীর বিভিন্ন স্থানে ছড়িয়ে দিচ্ছিল।

সর্বশেষ খবর