রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

সাভারে ক্লিনিকে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, তদন্ত কমিটি

সাভার প্রতিনিধি

সাভারে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় এক শিশু মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। সাভারের থানা বাসস্ট্যান্ড এলাকার রেজিয়া ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। আট মাস বয়সী নিহত শিশু সোহাগ হোসেন মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার আলীনগর গ্রামের রিপন হোসেনের ছেলে।

নিহত ওই শিশুর বাবা রিপন হোসেন অভিযোগ করে বলেন, তার শিশু ছেলেকে সোমবার সুন্নতে খতনা করানোর জন্য সাভারের রেজিয়া ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করান। রাতে ওই ক্লিনিকের এনেসথেসিয়া চিকিৎসক ডা. টিটু শিশুটিকে একটি ইনজেকশন পুশ করেন। পরে সার্জারি চিকিৎসক ডা. আকরাম হোসেন সুন্নতে খতনা করার কিছুক্ষণ পর শিশুটির অবস্থার অবনতি ঘটলে সাভার এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে নিয়ে আসার পথেই শিশুটি মারা যায়। এ ঘটনার পর ওই চিকিৎসক ক্লিনিক থেকে কৌশলে পালিয়ে যান। তিনি আরও বলেন, ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু হয়েছে এমন অভিযোগ করলে উল্টো তার বিরুদ্ধে মামলা দেওয়ার ভয়ভীতি দেখায় রেজিয়া ক্লিনিক কর্তৃপক্ষ। পরে শিশুটির লাশ পরিবারের সদস্যরা বাড়িতে নিয়ে যান।

 

এ বিষয়ে রেজিয়া ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান নুরজাহান আক্তার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘ক্লিনিকে চিকিৎসা নিতে এলে রোগী মারা যাবে, সুস্থ হবে এটাই স্বাভাবিক। তবে কেউ কি আর ইচ্ছা করে মারে। আর যে চিকিৎসক সুন্নতে খতনা করেছেন তিনি তো ভুয়া চিকিৎসক নন।’

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আমজাদুল হক বলেন, রেজিয়া ক্লিনিকে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর যে অভিযোগ উঠেছে তা তদন্তে মঙ্গলবার সার্জারি চিকিৎসক শাহনাজ পারভীনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সর্বশেষ খবর