সোমবার, ২৭ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

ভুয়া দুই সাক্ষী গ্রেফতার

আদালত প্রতিবেদক

নিজেদের নাম-ঠিকানা গোপন করে টাকার বিনিময়ে ভুয়া সাক্ষী দিতে এসে ধরা পড়েছেন দুই ব্যক্তি। তারা হলেন— ঢাকার নবাবগঞ্জের বক্সনগরের গঙ্গাচরণ মণ্ডলের ছেলে পরিমল মণ্ডল ও গেন্ডারিয়ার ৩৫/ডি/১ ডিস্টেলারির মৃত মালেক মল্লিকের ছেলে নাসির উদ্দিন মল্লিক। গতকাল ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে ভুয়া সাক্ষী দিতে হাজির হলে বিচারক উৎপল ভট্টাচার্য তাদের গ্রেফতারের নির্দেশ দেন।

এ ঘটনায় আদালতের সেরেস্তাদার মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে রাজধানীর কোতোয়ালি থানায় মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে বিচারাধীন দেওয়ানি ৬২৭/২০১৬ নম্বর মামলার শুনানি চলাকালে বাদী পক্ষ থেকে আইনজীবীর মাধ্যমে মামলা প্রত্যাহারের দরখাস্ত দাখিল করা হয়। এ মামলার বাদী লালচাঁন আলী পরিচয়ে জবানবন্দি দেওয়া শুরু করেন পরিমল মণ্ডল। পরে পিতার নাম সঠিকভাবে বলতে না পারায় এবং ভোটার আইডি কার্ডের ফটোকপির সঙ্গে সাক্ষীর (বাদী) বয়সের ব্যবধান হওয়ায় বিচারকের সন্দেহ হয়।

 পরে সাক্ষ্য গ্রহণ বন্ধ করে তাকে বিচারক জিজ্ঞাসাবাদ করলে তিনি মামলার বাদী নন বলে স্বীকার করেন। পরবর্তীতে অপর সাক্ষী মো. নাসির উদ্দিন মল্লিককেও আটক করা হয়। তারা দুজনই জানান, টাকার বিনিময়ে বিবাদী লিয়াকত আলীর সাজানো ভুয়া সাক্ষী হয়ে আদালতে এসেছেন সাক্ষ্য দিতে। তাই আসামি পরিমল মণ্ডল ও নাসির উদ্দিন মল্লিক নিজেদের নাম-ঠিকানা পরিচয় গোপন করে প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে অন্যায়ভাবে নিজেরা লাভবান হয়েছেন এবং তাদের সার্বিক সহযোগিতা করেছেন মো. লিয়াকত আলী। সে কারণে ওই দুই ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হোক।

সর্বশেষ খবর