বুধবার, ২৯ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা
মৃত্যুবার্ষিকী

জগ্‌লুল আহেমদ চৌধূরী

নিজস্ব প্রতিবেদক

জগ্‌লুল আহেমদ চৌধূরী

প্রয়াত বিশিষ্ট সাংবাদিক জগ্লুল আহেমদ চৌধূরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে স্মরণসভার আয়োজন করেছে সাংবাদিক জগ্লুল আহেমদ চৌধূরী স্মৃতি ট্রাস্ট। আজ বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এই স্মরণসভা অনুষ্ঠিত হবে।

স্মৃতি ট্রাস্টের পক্ষ থেকে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্মরণসভায় প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। সভাপতিত্ব করবেন জগ্লুল আহেমদ চৌধূরী স্মৃতি ট্রাস্টের সভাপতি খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

সাংবাদিক জগ্লুল আহেমদ চৌধূরী ২০১৪ সালের ২৯ নভেম্বর রাজধানীর কারওয়ান বাজারে একটি টেলিভিশন চ্যানেলের টকশো অনুষ্ঠানে অংশ নিতে যাওয়ার সময় সার্ক ফোয়ারার পশ্চিম পাশে পুলিশবক্সের সামনে বাস থেকে নামার সময় পড়ে গিয়ে মাথায় গুরুতর আঘাত পান এবং মৃত্যুবরণ করেন। দীর্ঘ সাংবাদিকতা জীবনে তিনি বাংলাদেশ সংবাদ সংস্থার (বিএসএস) প্রধান সম্পাদক, ব্যবস্থাপনা পরিচালক জিসেবে দায়িত্ব পালন করেন। আন্তর্জাতিক বিষয়ের বিশ্লেষক এই প্রবীণ সাংবাদিক মৃত্যুর আগ পর্যন্ত ফিন্যানশিয়াল এক্সপ্রেসের উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি নিউইয়র্ক টাইমসের বাংলাদেশ প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য জগ্লুল আহেমদ চৌধূরী ঢাকা রিপোর্টার্স ইউনিটিরও স্থায়ী সদস্য ছিলেন। ১৯৮৮-৮৯ সালে অবিভক্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের তিনি সহকারী মহাসচিব ছিলেন। এ ছাড়া তিনি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর