শুক্রবার, ১ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
বরিশালে বাসে গণধর্ষণ

অভিযোগ অস্বীকার একজনের জামিনে মুক্ত ৫ আসামি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে দেড় বছর আগে চলন্ত বাসে গণধর্ষণের অভিযোগ আদালতে অস্বীকার করছেন ধর্ষণের শিকার দুই বোনের একজন। ফলে আদালতে তার দেওয়া সাক্ষ্যের ভিত্তিতে দেড় বছর ধরে হাজতবাস করা ৫ পরিবহন শ্রমিক গত বুধবার জামিনে মুক্তি পেয়েছেন। এই দুই বোন দেড় বছর আগে গণধর্ষণের শিকার হওয়ার অভিযোগ জানিয়ে প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দি দিয়েছিলেন। একই স্বীকারোক্তি দিয়েছিলেন গ্রেফতার হওয়া ৫ পরিবহন শ্রমিক।

এসব স্বীকারোক্তির ভিত্তিতে পুলিশ অভিযোগপত্র দিলে বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালে ওই মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। অভিযোগ উঠেছে, আসামি ও ধর্ষিতার পরিবারের মধ্যে মোটা অংকের অর্থের বিনিময়ে সমঝোতা হওয়ায় ধর্ষিতা আদালতে ধর্ষণের কথা অস্বীকার করেছেন।

ট্রাইব্যুনাল সূত্র জানায়, বিচার কার্যক্রমের অংশ হিসেবে ট্রাইব্যুনালে ধর্ষণ মামলার বাদী মেহেদী হাসানের স্ত্রীর সাক্ষ্য গ্রহণ করা হয় গত বুধবার। সাক্ষীতে ওই গৃহবধূ জানান, তিনি ও তার ছোট বোনকে অভিযুক্ত আসামিরা ধর্ষণ করেনি। আসামিদের সঙ্গে তার স্বামী মেহেদী হাসানের পূর্ব বিরোধের জের ধরে মামলা দায়ের করা হয়েছিল। এমনকি আসামিদের জামিনেও তার কোনো আপত্তি নেই।

সর্বশেষ খবর