শনিবার, ৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

২০১৮ হবে গণতন্ত্র পুনরুদ্ধারের বছর

মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের মতো পার্টি আজ কত করুণ জায়গায় এসে পৌঁছেছে। দীর্ঘ গণতান্ত্রিক আন্দোলন করেছে। আর সে পার্টিকে আজকে পুলিশ, বন্দুক দিয়ে গুম, খুন করে ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে। ৫ জানুয়ারিকে আওয়ামী লীগের জন্যও সবচেয়ে কলঙ্কময় দিন হিসেবে আখ্যায়িত করে তিনি বলেন, ২০১৮ সাল হবে গণতন্ত্র পুনরুদ্ধারের বছর। গতকাল সন্ধ্যায় সুপ্রিম কোর্ট মিলনায়তনে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের সভাপতিত্বে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এ সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। এ ছাড়া স্থায়ী কমিটির অপর সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, বিএনপি নেতা আহমেদ আজম খান প্রমুখ বক্তব্য রাখেন।

 

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, আর চুপ করে বসে থাকলে হবে না। গণজাগরণ সৃষ্টি করতে হবে। গণজাগরণেই মুক্তি। তিনি বলেন, আজকের (৫ জানুয়ারি) দিন কলঙ্কের দিন তো বটেই। আওয়ামী লীগের জন্য সবচেয়ে কলঙ্কের দিন।

বিএনপির এই মুখপাত্র বলেন, ফ্যাসিস্ট সরকারের সঙ্গে ডেমোক্র্যাটিক ফোর্সের আন্দোলন সহজ নয়, আমাদের দীর্ঘ লড়াই করতে হবে। কোনো কিছুকে হালকা করে নেওয়ার উপায় নেই। গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। গ্রাম-গঞ্জে জাগরণ সৃষ্টি করতে হবে। একজোট হয়ে আন্দোলন করতে হবে, এর জন্য বেগম খালেদা জিয়ার নেতৃত্বের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, এ সরকার অবলীলায় মিথ্যা কথা বলে। আসলে তারা পুরো রাষ্ট্রযন্ত্র নিয়ন্ত্রণে নিয়েছে। তবে ইতিহাস বলে, বাংলাদেশের মানুষ এ অন্যায় বার বার প্রতিহত করেছে। আগামীতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। আন্দোলন করে আমরা তা অর্জন করব।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর