মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

ছাত্রলীগের সম্মেলন ৩১ মার্চ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন আগামী ৩১ মার্চ। গতকাল বিকালে গণভবনে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এমনটি জানিয়েছেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। ওইদিন প্রধানমন্ত্রীর সময় দেওয়ার উপর নির্ভর করছে সবকিছু। গণভবন থেকে বেরিয়ে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, প্রধানমন্ত্রী চান আমরা স্বাধীনতার মাসে সম্মেলন করি। তাই দেখা করে ৩১ মার্চ সম্মেলন করার কথা জানিয়েছি। এখন প্রধানমন্ত্রীর উপর সবকিছু নির্ভর করছে। 

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন, নেত্রীর (শেখ হাসিনা) সঙ্গে আজকে (গতকাল) আমাদের দেখা হয়েছিল। তিনি আমাদের সম্মেলনের প্রস্তুতি নিতে বলেছেন।

ছাত্রলীগ সূত্র জানিয়েছে, আগামী ১২ জানুুয়ারি জরুরি সভা ডাকা হয়েছে। ওই সভা থেকে আনুষ্ঠানিকভাবে সম্মেলনের ঘোষণা আসতে পারে। ছাত্রলীগের সম্মেলন নিয়ে ইতিমধ্যে দুই ধরনের মতামত দিয়েছেন সংগঠনের ও আওয়ামী লীগের নেতারা। একটি পক্ষ মনে করেন, সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদ শেষ হওয়ায় এখনই সম্মেলন করতে হবে। অপরপক্ষ মনে করেন মার্চে সম্মেলন করা হলেও পূর্ণাঙ্গ কমিটি করতে প্রায় ৬ মাস সময় পার হয়ে যাবে।

নতুন কমিটির নেতাদের পরিচিত হতেই জাতীয় সংসদ নির্বাচনের সময় চলে আসবে। ফলে নতুন কমিটির পক্ষে সারা দেশে ছাত্রলীগকে নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়বে। আর বর্তমান কমিটি এখন একটি সুশৃঙ্খল অবস্থায় আছে। জাতীয় সংসদ নির্বাচনের আগে ছাত্রলীগের সম্মেলন করা হলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন দিলে ভোটের মাঠে প্রভাব পড়তে পারে। গত ৬ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে যোগ দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাত্রলীগকে মার্চের মধ্যে সম্মেলনের আয়োজন করতে বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি। সর্বশেষ ২০১৫ সালের ২৬ ও ২৭ জুলাই সাইফুর রহমানকে সভাপতি ও এস এম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

সর্বশেষ খবর