শিরোনাম
মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা
ফরহাদ মজহারের অপহরণ মামলা

চূড়ান্ত প্রতিবেদনে নারাজি স্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

কবি ও কলামিস্ট ফরহাদ মজহারকে অপহরণের অভিযোগের মামলায় পুলিশের চূড়ান্ত প্রতিবেদনে নারাজি দিতে রিভিশন আবেদন করেছেন তার স্ত্রী ফরিদা আখতার। একই সঙ্গে এ মামলায় পুনঃতদন্ত চেয়েছেন তার স্ত্রী। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার কাছে জমা দেওয়া এই আবেদনে মামলাটির পুনঃতদন্ত চাওয়া হয়েছে। আদালত সূত্র জানায়, ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে থাকা এ মামলার নথিপত্র আগামী ২২ মার্চ মহানগর দায়রা জজ আদালতে উপস্থাপনের নির্দেশ দিয়েছেন বিচারক।

গত ৩ জুলাই সকালে রাজধানীর শ্যামলীর বাসা থেকে বেরিয়ে ফরহাদ মজহারের নিখোঁজ হওয়ার অভিযোগ পাওয়া যায়। ওই দিনই ফরিদা আখতার তার স্বামীকে অপহরণের অভিযোগ এনে একটি সাধারণ ডায়েরি করেন, যা পরে মামলা হিসেবে নথিভুক্ত হয়। এ ঘটনার ১৮ ঘণ্টা পর গভীর রাতে নাটকীয়ভাবে যশোরে একটি বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধার করার কথা জানায় র‌্যাব ও পুলিশ।

ওই মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুবুল হক গত বছরের ১৪ নভেম্বর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দিয়ে বলেন, অপহরণের অভিযোগটি ছিল ‘মিথ্যা’। ফরিদা আখতার রবিবার মুখ্য মহানগর হাকিম আদালতে ওই প্রতিবেদনের বিষয়ে নারাজি আবেদন করেন। কিন্তু বিচারক সেই আবেদন নামঞ্জুর করায় গতকাল মহানগর দায়রা জজ আদালতে আবারও নারাজি দিয়ে পুনঃতদন্তের জন্য এই রিভিশন আবেদন করা হয়।

এদিকে মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগ এনে ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আখতারের বিরুদ্ধে উল্টো আরেকটি মামলা করেছে পুলিশ। ওই মামলায় তাদের ৩০ জানুয়ারি ঢাকার হাকিম আদালতে উপস্থিত থাকার নির্দেশ দিয়ে ইতিমধ্যে সমন জারি করা হয়েছে।

সর্বশেষ খবর