শনিবার, ২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

জাতীয় নির্বাচন নিয়ে শঙ্কা পীর চরমোনাইর

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন স্থগিত করায় আগামী জাতীয় নির্বাচন নিয়ে শঙ্কিত। নিশ্চিত পরাজয় জেনেই সরকার ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন বানচাল করেছে। তিনি বলেন, ক্ষমতাসীনরা ক্ষমতার মসনদ আঁকড়ে রাখতে বার বারই জনমত নিয়ে ছিনিমিনি খেলছে, জনগণের ভোটের অধিকার কেড়ে নিচ্ছে। গতকাল জাতীয় মসজিদ বায়তুল মোকাররম পূর্ব চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সম্মেলনে সংগঠনের ২০১৮ সেশনের জন্য সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ, সহসভাপতি শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম এবং সেক্রেটারি জেনারেল মুহাম্মদ হাছিবুল ইসলামের নাম ঘোষণা করা হয়।

পীর চরমোনাই বলেন, সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার নিশ্চিত করতে শাসন ক্ষমতায় জনমতের প্রতিফলন হওয়া দরকার। তিনি বলেন, বাংলাদেশের ইতিহাস দুর্ভাগ্যের ইতিহাস। ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে বিভিন্ন স্থানে নির্বাচনগুলোতেও সরকার তার পুনরাবৃত্তি ঘটিয়েছে। এরই ধারাবাহিকতায় নিশ্চিত পরাজয় জেনেই নানা নাটকীয়তার মাধ্যমে গত ১৭ জানুয়ারি ঢাকা উত্তর সিটি নির্বাচন বানচাল করেছে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সাবেক সভাপতি জি. এম. রুহুল আমিনের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মদ সাইফুল ইসলামের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতা মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আবদুল লতিফ মাসুম, দারুল মা’আরিফের সহকারী মহাপরিচালক ড. জসিম উদ্দিন নদভী, নায়েবে আমির শায়খুল হাদিস মাওলানা আবদুল হক আজাদ, নায়েবে আমির মাওলানা আবদুল আউয়াল, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ প্রমুখ।

সর্বশেষ খবর