মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সরস্বতী পূজামণ্ডপ পরিদর্শনকালে এক শুভেচ্ছা বক্তব্যে তিনি এ আহ্বান জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকদের পরাজিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, আগামী ডিসেম্বরে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে সামনে রেখে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। কারণ মুক্তিযুদ্ধের দেশে পাকিস্তানি ভাবধারা থাকতে পারে না। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে সব ধর্মের মানুষের আস্থার নির্ভরযোগ্য ঠিকানা হচ্ছে বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে হবে। হিন্দু সম্প্রদায়ের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, দেশে সবার সমান অধিকার রয়েছে। তাই ‘আপনারা নিজেদের মাইনোরিটি ভাববেন না। যারা সংখ্যালঘুদের ওপর হামলা চালায় তারা দুর্বৃত্ত, তাদের কোনো দল নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কোনো পরিস্থিতিতে আপনাদের পাশে রয়েছেন।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সহসভাপতি মেহেদী হাসান রনি, সাধারণ সম্পাদক জাকির হোসেন এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স এ সময় উপস্থিত ছিলেন। এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী একই বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের সরস্বতী পূজামণ্ডপ পরিদর্শন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর