বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

প্রাইভেটকারসহ দুই ছিনতাইকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর থেকে ছিনতাই কাজে ব্যবহূত একটি প্রাইভেটকারসহ দুই ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তারা হলেন- আবদুল আউয়াল হাওলাদার ও মোহাম্মদ বেলাল। মঙ্গলবার রাতে সেকশন-১, সনি সিনেমা হলের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। প্রাইভেটকার ছাড়াও তাদের কাছ থেকে দুটি মোবাইল সেট পাওয়া যায়।

পিবিআই ঢাকা মেট্রোর অতিরিক্ত পুলিশ সুপার মো. বশির আহমেদ জানান, ২৬ জানুয়ারি ভোরে মিরপুরের সেকশন-৬, ব্লক-ক, প্রশিকা অফিসের বিপরীতে স্বপ্ন শপের সামনে একটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। ওই ঘটনার তদন্তে গ্রেফতারকৃত দুজনের সংশ্লিষ্টতা পাওয়া যায়। মঙ্গলবার রাতে সাদা রঙের একটি করোলা প্রাইভেটকারসহ (ঢাকা মেট্রো-গ ১৩-৪৬৫৬) তাদের গ্রেফতার করা হয়। তারা দুজনই মহাখালীর ৭তলা বস্তিতে থাকে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা রাজধানীসহ পার্শ্ববর্তী এলাকাগুলোতে বেশিরভাগ রিকশা যাত্রীদের টার্গেট করে। যাত্রীদের কাছে থাকা ব্যাগ, ল্যাপটপ, মহিলাদের ভ্যানিটি ব্যাগ ইত্যাদি সুযোগ বুঝে ছিনিয়ে নেয়। এ ছাড়া কখনো কখনো তাদের হাতে থাকা চাপাতি ও ছোরা ঠেকিয়ে রিকশার গতিরোধ করে ভীতসন্ত্রস্ত করে যাত্রীদের সর্বস্ব লুটে নেয়।

চলন্ত রিক্সার যাত্রীদের কাছে থাকা ব্যাগ তাদের চলন্ত প্রাইভেটকার থেকে ছিনিয়ে নেওয়ার সময় যাত্রীরা পড়ে গিয়ে আহত/নিহত হলো কিনা সে বিষয়টি তারা তোয়াক্কা করে না। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সাধারণ জনগণের দৃষ্টি এড়ানোর জন্য প্রাইভেটকারের নম্বর প্লেট বরাবর পেছনে উঁচু বাম্পার ব্যবহার করে। তারা ছিনতাই কাজে বেশিরভাগ ভোরের সময়টাকেই বেছে নেয়।

সপ্তাহে দুই দিন শুক্র ও শনিবার বেশিরভাগ ছিনতাই কাজে বের হয়। কারণ এই দিনে রাস্তাঘাট বেশ ফাঁকা থাকে। এক দিনে ৪/৫টি ছিনতাইয়ের টার্গেট নিয়ে রাস্তায় বের হয়। একটি প্রাইভেটকারে করে ছিনতাইয়ের উদ্দেশ্যে তারা ৩/৪ জন বের হয়। রাজধানীতে এ রকম প্রায় ৪০/৫০টি ছিনতাইকারী গ্রুপ রয়েছে বলে আসামিরা জানিয়েছে।

সর্বশেষ খবর