বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

কাফনের কাপড়ে মৌন মিছিল শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক

জাতীয়করণের দাবিতে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে কাফনের কাপড় পরে মৌনমিছিল করেছেন। এর আগে সকাল ১০টা থেকে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে তোপখানা রোডের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শিক্ষকরা জমায়েত হন। বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সদস্যসচিব শহিদুল ইসলাম সাঈদুর জানান, ‘বাদ পড়া প্রায় ৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে চলমান আন্দোলন আরও বেগবান করতে কাফনের কাপড় পরে আমরা মৌনমিছিল করেছি।’ আজ একই দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবেন তারা। মিছিল শেষে শিক্ষকদের একটি প্রতিনিধি দল প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এবং অতিরিক্ত সচিবের কাছে স্মারকলিপি দেন। একই দাবিতে প্রাথমিক শিক্ষকদের আরেকটি সংগঠন বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমিতির ব্যানারে ২১ জানুয়ারি থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। তারা ২৩ জানুয়ারি থেকে আমরণ অনশন পালন করছেন।

বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির অনশনে জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষকরা অংশ নিয়েছেন। অনশনে গতকাল পর্যন্ত ১৭৭ জন শিক্ষক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গতকালই ভর্তি হয়েছেন ৭ জন। বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মামুনুর রশিদ খোকন বলেন, ‘মরতে হয় মরব, তবুও জাতীয়করণের দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরব না।’

সর্বশেষ খবর