রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

খালেদা জিয়া যথাসময়ই ছাড়া পাবেন : নাসিম

শেকৃবি প্রতিনিধি

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া আইনি প্রক্রিয়ার মাধ্যমেই যথাসময়ে ছাড়া পাবেন। বিএনপি নেতা-কর্মীদের শান্ত থাকার পরামর্শ দিয়ে বলেন, উচ্ছৃঙ্খল হবেন না, আমরাও চাই না ফাঁকা মাঠে গোল দিতে। খেলায় প্রতিপক্ষকে পরাজিত করেই আমরা আবার ক্ষমতায় আসতে চাই। গতকাল রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জনসের দুই দিনব্যাপী কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে আমাদের স্বাস্থ্যব্যবস্থা অনেক এগিয়েছে। দেশেই এখন কিডনি প্রতিস্থাপন ও হার্টের জটিল অপারেশনের মতো দুরারোগ্য ব্যাধির চিকিত্সা সফলতার সঙ্গে হচ্ছে। চিকিত্সকদের জন্য একটি সুরক্ষা আইন তৈরি করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, চিকিত্সকরা কখনই রোগীর খারাপ চাইতে পারেন না। তাদের কিছু ভুলভ্রান্তি থাকতে পারে। সেজন্য তাদের লাঞ্ছিত করা বা কোনো স্থাপনা ধ্বংস করা সমীচীন নয়। রোগী ও চিকিত্সকদের মধ্যে ভালো বোঝাপড়াটা জরুরি বলে তিনি মন্তব্য করেন।

আগামী নির্বাচনের আগেই ১০ হাজার চিকিত্সক নিয়োগ দেওয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, আমাদের হাসপাতালগুলোয় জনবলের অনেক অভাব। এ ছাড়া অনেকে গ্রামে থাকতে চান না। এসব বিষয় মাথায় রেখে আমরা ভবিষ্যৎ পরিকল্পনা করছি।

কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিত্সক পরিষদের সভাপতি ডা. ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজসহ দেশি-বিদেশি প্রখ্যাত চিকিত্সকরা।

সর্বশেষ খবর