সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

প্রতারণার অভিযোগে গুজরাটে ৪ বাংলাদেশি গ্রেফতার

কলকাতা প্রতিনিধি

ভারতের গুজরাট রাজ্যের এক অটোরিকশা চালকের সঙ্গে প্রতারণার অভিযোগে ৪ বাংলাদেশি নাগরিককে আটক করেছে গুজরাট পুলিশ। যদিও ওই চক্রের মূল পাণ্ডা পলাতক। শনিবার ভদোদরা শহরের ভাসনা রোডের পঞ্চমুখী হনুমান মন্দিরের সামনে থেকে ওই ৪ বাংলাদেশি নাগরিককে আটক করা হয়। তারা হলেন— মোহাম্মদ মাতবর, আসলাম আকাউন, রনি মুন্সি এবং নুরজমাল মোল্লা। সিকান্দার নামে অন্য বাংলাদেশি নাগরিক পলাতক বলে জানা গেছে। আটক ব্যক্তিদের কাছ থেকে সৌদি রিয়াল, মোবাইল ফোন, সিমসহ আরও কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, আব্বাস আলী সৈয়দ নামে এক সিএনজিচালক গত ২২ ফেব্রুয়ারি এই বাংলাদেশিদের শহর ঘুরিয়ে দেখানোর কথা বলেন। যদিও তারা কেউই সেই সিএনজিতে চড়েননি, পরিবর্তে তাকে অর্থের লোভ দেখানো হয়। বাংলাদেশিরা ওই সিএনজিচালককে একটি কাপড়ের মধ্যে লুকানো নোটের বান্ডিল দেখিয়ে বলে তাদের কাছে সৌদি রিয়াল আছে এবং তারা সেটাকে কম হারেই রূপান্তরিত করতে চায়। তার উত্তরে আব্বাস আলী ওই বাংলাদেশিদের জানান, তিনিই ওই সৌদি রিয়ালের বিনিময় করে দেবেন।

সেই মতো ২৩ ফেব্রুয়ারি সকালে ওই সিএনজিচালক বাংলাদেশি নাগরিক সিকান্দারকে ফোন করেন এবং আব্বাসকে বলা হয় ১৫ হাজার রুপি নিয়ে তাণ্ডালজা এলাকায় বাসিল স্কুলের সামনে চলে আসতে। সেখানে পৌঁছানোর পর আব্বাস আলীকে আগের মতো কাপড়ে মোড়ানো নোটের বান্ডিল দেখায় এবং আব্বাস আলীর কাছ থেকে ১৫ হাজার রুপি নিয়ে তাকে ওই কাপড়ের পুঁটলি দিয়ে দেওয়া হয়। তাকে বলা হয়, বাংলাদেশিরা ওই জায়গা ছেড়ে বেরিয়ে না যাওয়া পর্যন্ত যেন সেটি খোলা না হয়।

অভিযুক্ত ব্যক্তি ওই জায়গা ত্যাগ করার পরই আব্বাস আলী যখন সেটি খোলেন, তিনি দেখতে পান যে সেখানে কেবল তিনটি ভারতীয় নোট ও ১০০ সৌদি রিয়াল রয়েছে এবং বাকি সবটাই একই মাপের সাদা কাগজ। এরপরই অভিযুক্তের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে স্থানীয় জেপি রোড পুলিশ থানায় একটি ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট (এফআইআর) দায়ের করেন।

এরপর অভিযোগের ভিত্তিতে তদন্তে নামেন ভদোদরা পুলিশের প্রিভেনশন অব ক্রাইম ব্রাঞ্চ (পিসিবি)-এর সদস্যরা। তদন্তে নেমে ভাসনা রোড থেকে ৪ বাংলাদেশি নাগরিককে আটক করা হয়।

সর্বশেষ খবর