বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
বরিশাল সিটি করপোরেশন

বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বকেয়া বেতন ও প্রভিডেন্ট ফান্ডের অর্থ বরাদ্দের দাবিতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল কর্মসূচির দশম দিন সকালে আন্দোলনরতরা নগর ভবনে সিটি মেয়রের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে থেমে থেমে বিক্ষোভ করেন। তারা বিসিসির বিভিন্ন দফতরে গিয়ে কক্ষের ভিতরে অবস্থান নেওয়া কর্মকর্তা-কর্মচারীদের বের করে দেয়। টানা ১০ দিন কর্মকর্তা-কর্মচারীদের সব দাফতরিক কাজকর্ম বন্ধ থাকায় পুরোপুরি অচল হয়ে পড়েছে নগর ভবন। সাধারণ মানুষ বিভিন্ন নাগরিক সেবা পেতে নগর ভবনে গিয়ে বিমুখ হয়ে ফিরে যাচ্ছেন। আন্দোলনরতরা জানান, বিসিসির স্থায়ী কর্মকর্তা-কর্মচারীরা সর্বশেষ জানুয়ারি মাসে গত বছরের আগস্ট মাসের বেতন পেয়েছেন। সে হিসেবে এখনই তাদের ৫ মাসের বেতন বকেয়া। অন্যদিকে দৈনন্দিন মজুরিভিত্তিক কর্মচারীদের ৪ মাসের বেতন বকেয়া হয়েছে। বেতন বকেয়া পড়ায় কর্মকর্তা-কর্মচারীদের মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে।

বকেয়া বেতন এবং প্রভিডেন্ট ফান্ডের অর্থ বরাদ্দ না পাওয়া পর্যন্ত কাজে না ফেরার কথা জানিয়েছেন আন্দোলনকারীদের নেতারা। দ্রুত সময়ের মধ্যে বকেয়া বেতন পরিশোধ না হলে আগামী মাসে কর্মবিরতির পাশাপাশি ধর্মঘটসহ কঠোর আন্দোলন করার হুঁশিয়ারি দেন তারা।

এদিকে ২৪ ফেব্রুয়ারি মেয়রের সঙ্গে আন্দোলনকারীদের সমঝোতা বৈঠকে নিষ্ফল হওয়ার পর বিসিসির সচিব মো. ইসরাইল হোসেন ফের সমঝোতা বৈঠকের উদ্যোগ নিলেও কোনো সুস্পষ্ট সমাধান হয়নি গতকাল পর্যন্ত। বরিশাল সিটি করপোরেশনে স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় ২ হাজার কর্মকর্তা-কর্মচারী রয়েছে। তাদের প্রতি মাসে বেতনের জন্য প্রয়োজন প্রায় ৩ কোটি টাকা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর