Bangladesh Pratidin

প্রকাশ : বুধবার, ১৪ মার্চ, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৪ মার্চ, ২০১৮ ০২:৪০
নারীর অগ্রগতিতে প্রধান বাধা সাম্প্রদায়িকতা : তথ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নারীদের অগ্রগতিতে বাধা সাম্প্রদায়িকতা। একই সঙ্গে জঙ্গিবাদ, সন্ত্রাসও নারীদের দমিয়ে রাখতে চায়। আর নারী লাঞ্ছনাকারীরা রাজাকারের বন্ধু। গতকাল জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত ‘বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র এর আয়োজন করে। নারী সাংবাদিকদের উদ্দেশে হাসানুল হক ইনু বলেন, রাজাকারের মতো ঘৃণিত শত্রুদের বন্ধু খালেদা জিয়া ও তার সঙ্গীদের বর্জন করা নারী সাংবাদিকদের কর্তব্য। পেশাগত দক্ষতা বৃদ্ধির আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, লিঙ্গ বৈষম্য দূর করতে হবে।

না হলে সমাজের অগ্রগতি সাধনে রাজাকার, যুদ্ধাপরাধী, সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গি চক্রের বাধার সম্মুখীন হতে হবে নারীদের। এ চার চক্র আপনাদের পদে পদে বাধা দেবে এবং সুযোগ পেলেই নির্যাতন করবে। সুতরাং এদের বর্জন করা আপনাদের কর্তব্য। মন্ত্রী বলেন, দেশের নারীরাও আজ মিডিয়াতে কাজ করে সফলতা অর্জন করছেন এবং আগামীতে আরও দক্ষতার সঙ্গে কাজ করবেন। বর্তমান সরকার সাংবাদিকবান্ধব। তিনি নারী সাংবাদিকদের আরও বেশি দক্ষতা অর্জনের জন্য পিআইবিতে প্রশিক্ষণের আহ্বান জানান এবং এ ব্যাপারে তথ্য মন্ত্রণালয় তাদের সার্বিক সহযোগিতা দেবে বলে আশ্বাস দেন।

নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভিন সুলতানা ঝুমা প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow