বুধবার, ২১ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ব্যবসায়ী আজাদের বাড়ির আংশিক ভেঙেছে রাজউক

নিজস্ব প্রতিবেদক

দেশের বিশিষ্ট ব্যবসায়ী এফবিসিআই এর সাবেক সভাপতি এ কে আজাদের বাড়ির আংশিক অংশ ভেঙে ফেলেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গতকাল সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত গুলশান-২ এর ৮৬ নম্বর সড়কের ১ নম্বর প্লটের ওই বাড়িতে কয়েক ঘণ্টা রাজউকের এই অভিযান চলে। রাজউক বলছে, অনুমোদিত নকশা দেখাতে না পারাই ভাঙার কারণ। তবে বাড়ির মালিকপক্ষ বলছে, তাদের সব বৈধ কাগজ রয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকেই ঘটনাস্থলে রাজউকের তিনটি বুলডোজার ও প্রায় ৩০ জন শ্রমিক প্রস্তুত রাখা হয়। উচ্ছেদ শুরুর আগে বাড়ির সামনের সড়কের দুপাশের ব্যারিকেড দিয়ে যান চলাচল আটকে দেওয়া হয়। মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ। পরে রাজউকের কর্মকর্তাদের উপস্থিতিতে বাড়ি ভাঙার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরপরই একটি বুলডোজার দিয়ে ভাঙা হয় বাড়ির প্রধান ফটক। ডুপ্লেক্স ওই বাড়িটির দোতলার একটি বড় কক্ষ ও একটি বাথরুমের ছাদসহ ভেঙে ফেলা হয়। এছাড়া দোতলার সামনের দেয়াল, গাড়ির বারান্দা ও একটি ব্যালকনির কিছু অংশ ভাঙা হয়। এ সময় শ্রমিকরা বাড়ির ব্যবহৃত সমস্ত মালামাল বের করে ভিতরের দক্ষিণ দিকের খোলা স্থানে স্তূপ করে রাখে। 

এ ব্যাপারে এক বিবৃতিতে একে আজাদ বলেছেন, সকাল ১০টার দিকে রাজউকের একটি দল গুলশানের ৮৬ নম্বর সড়কে আমার বাড়িতে হাজির হয়ে বাড়ির কোনো বৈধ নকশা নেই বলে তারা বুলডোজার দিয়ে বাড়িটি ভাঙতে শুরু করে। বাড়ির সব বৈধ কাগজপত্র দেখালেও তারা তা আমলে নেয়নি। দুপুর ১টার মধ্যে বাড়ির একাংশ গুঁড়িয়ে দেওয়া হয়। পরে আমি রাজউকের চেয়ারম্যানকে অনুমোদিত নকশা, নামজারিসহ বাড়ির যাবতীয় বৈধ কাগজপত্র দেখালে ভাঙার কার্যক্রম বন্ধ হয়।

এর আগে সকালে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বলেন, অনুমোদিত নকশা দেখাতে পারেননি বলেই অবৈধ উচ্ছেদ অভিযান টাস্কফোর্সের নিয়মিত কাজের অংশ হিসাবে এখানে ভবন ভাঙা শুরু করেন তারা।

সর্বশেষ খবর