বুধবার, ২১ মার্চ, ২০১৮ ০০:০০ টা

বাদলকে মুক্ত করতে ইন্ডিয়া গেটে র‌্যালি

কলকাতা প্রতিনিধি

দশ বছর ধরে দিল্লির তিহার জেলে (সংশোধনাগার) বন্দী বাংলাদেশের বাগেরহাটের বাসিন্দা বাদল ফরাজীর মুক্তির দাবিতে দিল্লির রাজপথে শান্তিপূর্ণ জমায়েতে পা মেলালেন কয়েক হাজার মানুষ। রবিবার বিকাল ৪টায় দিল্লির ইন্ডিয়া গেটে বাদল ফরাজীর পাশে থাকার বার্তা দিতে হাজির হয়েছিলেন তারা। হাতে প্লাকার্ড, পোস্টার নিয়ে এই জমায়েতে শিক্ষার্থী থেকে শুরু করে সাধারণ মানুষ, বুদ্ধিজীবী, রাজনীতিবিদ শামিল হন।

ইন্ডিয়া গেটে এই জমায়েতের প্রধান উদ্যোক্তা সমাজসেবী ভারতের উত্তরপ্রদেশের বাসিন্দা রাহুল কাপুর। বাদলকে দ্রুত কারাগারমুক্ত করতে গত দুই বছর ধরে নিরন্তর কাজ করে চলেছেন রাহুল। কারাগারের বন্দীদের পুনর্বাসন, তাদের কাউন্সেলিংয়ের কাজ করতে করতেই বাংলাদেশি নাগরিক বাদল ফরাজীর সঙ্গে পরিচয় হয় রাহুলের। বাদলের কথা শুনেই প্রচণ্ড নাড়া দেয় রাহুলকে। রাহুল জানতে পারেন মিথ্যা অভিযোগে ফাঁসানো হয়েছে বাদলকে। বাদলের মুখ থেকে সবকিছু শুনে নতুন লড়াই শুরু হয় ভারতীয় সমাজসেবী রাহুলের।

 ইতিমধ্যে ‘জাস্টিস ফর বাদল’ শীর্ষক ওই পিটিশনে বাদলের মুক্তি চেয়ে ২০০০ জনের বেশি মানুষ স্বাক্ষর করেছেন। এর পাশাপাশি বাদলের মুক্তির বিষয়ে তিনি কথা বলেছেন দিল্লির বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও চিঠি লিখে বাদলের মুক্তির বিষয়টি ত্বরান্বিত করতে উদ্যোগী হয়েছেন রাহুল। এরপর বাদলের মুক্তির ব্যাপারে ভারত ও বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করতে ইন্ডিয়া গেটে এই জমায়েতের আয়োজন। বাদলের পাশে দাঁড়াতে গত কয়েক দিন ধরেই ফেসবুকে লাগাতার প্রচার চালিয়েছেন রাহুল।

সর্বশেষ খবর