শিরোনাম
বৃহস্পতিবার, ২২ মার্চ, ২০১৮ ০০:০০ টা

আগুন নির্বাপণ যন্ত্র কেনার প্রস্তাব অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

দেশের ১৫৬টি উপজেলা সদরে স্থাপিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের আধুনিকায়নের জন্য ২৮২ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে ৩২ ধরনের অগ্নিনির্বাপণী ও উদ্ধার সরঞ্জাম কিনবে সরকার। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের এ সংক্রান্ত একটি প্রস্তাবসহ মোট ছয়টি ক্রয়-প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। গতকাল সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এসব প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান বৈঠকে অনুমোদিত প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন।

 তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের আওতায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের বাস্তবায়নাধীন দেশের গুরুত্বপূর্ণ ১৫৬টি উপজেলা সদরে ‘ফায়ার ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় ৩২ ধরনের অগ্নি নির্বাপণী ও উদ্ধার সাজসরঞ্জাম ক্রয়ের একটি প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। এতে ব্যয় হবে ২৮২ কোটি ৫৩ লাখ টাকা। বিভিন্ন ঠিকাদার এ কাজ পেয়েছে।

এ ছাড়া গতকালের বৈঠকে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ৭ হাজার ৪৪৮ পিস তাঁবু কেনার একটি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। এর বাইরে আরও চারটি দরপ্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর