শনিবার, ২১ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন

---- হানিফ

নিজস্ব প্রতিবেদক

সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে, এর কোনো ব্যত্যয় ঘটবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। গতকাল সকালে রাজধানীর গুরুদুয়ারা নানক শাহী পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নানা বিভ্রান্তিমূলক কথা বলে দেশের পরিবেশ নষ্ট করতে চাচ্ছে। বিএনপি সংবিধানের বাইরে গিয়ে সংবিধানবহির্ভূত নির্বাচন দাবি করে যাচ্ছে। আমরা পরিষ্কার করে বলেছি, এই সরকার জনগণের সরকার, এই সরকার প্রতিটি কাজ সংবিধান অনুযায়ী করতে চায়।

সুতরাং আগামী নির্বাচন সংবিধান নিয়মে যথাসময়ে অনুষ্ঠিত হবে, এর ব্যত্যয় ঘটবে না। বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় একটি নীতিতে বিশ্বাসী, তা হচ্ছে ধর্মনিরপেক্ষতা। কোনো ধর্মের প্রতি আমাদের কোনো অশ্রদ্ধা বা অসম্মান নেই। সব ধর্মের মানুষকে নিয়ে আমরা দেশকে এগিয়ে নেব এবং আমাদের সমাজ গঠন করব।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, যে বিএনপি এ দেশে উগ্রবাদ ও মৌলবাদ সৃষ্টি করে অন্য ধর্মের মানুষের ওপর যে নির্যাতন, নিপীড়ন করেছিল আজ তারা বিচারের কাঠগড়ায়। তারা ক্ষমতায় থেকে অন্যায় করেছিল তার শাস্তি তারা পাচ্ছে। আমরা বিশ্বাস করি, আমাদের ধর্মে বিধান রয়েছে প্রতিটি মানুষের কর্মের বিচার হবে। কোনো মানুষ তার বিচার ছাড়া যাবে না। আমাদের ইসলাম ধর্মে আছে মৃত্যুর পর পরকালে অন্যায়কারীর বিচার হবে। এ ছাড়া পৃথিবীতেও মানুষ তার পাপকর্মের শাস্তি ভোগ করে যাবে।

শিখভক্তদের প্রতি আহ্বান জানিয়ে হানিফ বলেন, আপনাদের কাছে অনুরোধ থাকবে বিএনপি-জামায়াতের অশুভ কর্মকাণ্ড, দেশকে অস্থিতিশীল করে উন্নয়ন বার বার ব্যাহত করা এবং কোনো ইস্যু ছাড়াই সংবিধানবহির্ভূত দাবি করে দেশের পরিবেশ নষ্ট করা দেশকে যেন অস্থিতিশীল না করতে পারে। এজন্য আমরা সব ধর্মের মানুষদের সহযোগিতা চাই। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতিকে ঐক্যবদ্ধ করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব এবং আমরা সব ধর্মের মানুষের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বৃদ্ধি করব।

সর্বশেষ খবর