মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮ ০০:০০ টা
নারীসহ দুজন গ্রেফতার

ইয়াবা পাচারে শিক্ষার্থীদের ব্যবহার

নিজস্ব প্রতিবেদক

ভয়ঙ্কর মাদক ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকা ও কক্সবাজার থেকে নারীসহ দুজনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এদের মধ্যে একজন ইয়াবা পাচার কাজে শিক্ষার্থীদের বাহক হিসেবে ব্যবহার করছিল। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সূত্র জানিয়েছে, গত রবিবার বাড্ডা থেকে আকলিমা আক্তার রুনা (৩০) নামে এক নারীকে ৮৯০পিস ইয়াবাসহ র?্যাব-৩ এবং কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াসিন আরাফাতকে (২৮) গ্রেফতার করে পিবিআই ঢাকা মেট্রো। আরাফাত ইয়াবা পাচারে শিক্ষার্থীদের বাহক হিসেবে ব্যবহার করছিল। পিবিআই সূত্র আরও জানিয়েছে, কক্সবাজারের টেকনাফের হ্নীলা বাজার এলাকা থেকে রবিবার ইয়াসিন আরাফাতকে গ্রেফতার করা হয়। তেজগাঁও শিল্পাঞ্চল থানার একটি মাদক মামলার এজাহারভুক্ত পলাতক আসামি সে।

এই মামলাটির তদন্ত করছিল পিবিআই। মামলার তদন্তকালে তথ্য প্রযুক্তির মাধ্যমে তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হয় পিবিআই। এরপর হ্নীলা বাজার এলাকা থেকে ইয়াসিনকে গ্রেফতার করা হয়। সে হ্নীলা গ্রামের জালাল আহম্মেদের ছেলে। হ্নীলা গ্রামটি মিয়ানমারের নাফ নদের তীরবর্তী হওয়ায় সহযোগীদের মাধ্যমে মিয়ানমার থেকে ইয়াবার বড় বড় চালান নিয়ে আসত সে। পরে এসব চালান কক্সবাজার থেকে সড়ক ও আকাশপথে ঢাকায় আনত। পরবর্তীতে হ্নীলা এলাকার যেসব গরিব, অসহায় ও নিরীহ ছাত্র ঢাকা শহরে লেখাপড়া করতে আসে- তাদেরকে ইয়াবা বহনকারী হিসেবে ব্যবহার করছিল এবং এই কাজের বিনিময়ে ওই ছাত্রদের মেসভাড়া ও লেখাপড়ার খরচ বহন করছিল।

এদিকে র?্যাব জানায়, কুখ্যাত মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিতি রয়েছে রুনার। সে কক্সবাজার সীমান্ত দিয়ে ইয়াবার চালান ঢাকায় নিয়ে আসত। ঢাকায় এসব ইয়াবা খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করে সে মোটা অঙ্কের টাকা আয় করত।

সর্বশেষ খবর