বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ০০:০০ টা

আইনজীবী মুনির শরীফকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক

প্রতিশ্রুতিশীল আইনজীবী সদ্যপ্রয়াত শাহ মো. মুনির শরীফকে স্মরণ করেছেন সুপ্রিম কোর্টের বিচারপতি ও আইনজীবীরা। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আইনজীবী মুনির শরীফের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। আইনজীবীরা বলেন, ভবিষ্যতে মুনির শরীফ প্রতিথযশা আইনজীবী হয়ে দেশে ন্যায়বিচার প্রতিষ্ঠায় গৌরবোজ্জ্বল ভূমিকা রাখতে পারতেন। গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় এলএলএম ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন আয়োজিত এক স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন।

 উল্লেখ্য, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদারের জামাতা শাহ মো. মুনির শরীফ ৮ জুলাই ইন্তেকাল করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ছাত্র।

স্মরণসভায় অংশ নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। আবদুল বাসেত মজুমদার বলেন, ‘মুনির শরীফ ছিল আমার ছেলের মতো। আইনজীবী ও বিচারকদের মুখে তার প্রশংসা শুনে আমি খুব গর্ব বোধ করতাম। পিতার কাঁধে সন্তানের লাশ কত ভারী, তা শুধু সেই বাবাই বোঝে, যার সন্তান মারা গেছে। তার মৃত্যু আমার জন্য হৃদয়বিদারক ঘটনা। তার উত্থান হয়েছিল দ্রুত, সে চলেও গেল দ্রুত।’

স্মরণসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আপিল বিভাগের বিচারপতি মো. ইমান আলী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু, ব্যারিস্টার আমিনুল হক প্রমুখ। সংগঠনটির সম্পাদক শেখ আলী আহমেদ খোকনের সঞ্চালনায় স্মরণসভার সভাপতিত্ব করেন আইনজীবী এ কে এম ফয়েজ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর