বুধবার, ১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

শোকের মাস শুরু নানা কর্মসূচিতে

নিজস্ব প্রতিবেদক

স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী, জাতীয় শোক দিবস ও শোকের মাস আগস্ট উপলক্ষে মাসব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে রয়েছে, আজ ১ আগস্ট বিকাল সাড়ে ৫টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে কৃষক লীগ আয়োজিত রক্তদান কর্মসূচি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় শিল্পকলায় যুবলীগ আয়োজিত মাসব্যাপী বঙ্গবন্ধুর জীবনভিত্তিক সংবাদচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী অনুষ্ঠানের উদ্বোধন করবেন।

এ ছাড়াও আওয়ামী লীগ ও যুবলীগ মাসব্যাপী কর্মসূচি পালন করবে। গতকাল মঙ্গলবার রাত ১২টা এক মিনিটে ১ আগস্টের প্রথম প্রহরে ধানমন্ডি ৩২ নম্বরে স্বেচ্ছাসেবক লীগ মোমবাতি প্রজ্বালন করে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করে।  

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাতবার্ষিকী, জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে দেশবাসীকে সঙ্গে নিয়ে পালন করার জন্য দলের সহযোগী, ভ্রাতৃপ্রতিম, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং সংস্থাসমূহের সব স্তরের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি আওয়ামী লীগের সব জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডসহ সব শাখার নেতাদের কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি গ্রহণ করে দিবসটি স্মরণ ও পালন করার জন্য অনুরোধ জানিয়েছেন।

সর্বশেষ খবর