বুধবার, ১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

কোটা সংস্কার আন্দোলনকারীদের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

গ্রেফতারকৃতদের মুক্তিসহ তিন দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কোটা সংস্কার আন্দোলনকারীরা। এ সময় তারা সারা দেশে কলেজ, বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের দেওয়া কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেয়। গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নূরুল হক নূর এ ঘোষণা দেন। বিক্ষোভ সমাবেশ থেকে আন্দোলনকারীরা তিন দফা দাবি পেশ করেন। দাবিগুলো হলো- গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি, দ্রুত সময়ের মধ্যে কোটার যৌক্তিক সংস্কার ও হামলাকারীদের বিচার করতে হবে।  এ সময় তারা রাজধানীর রমিজ উদ্দীন কলেজের নিহত দুই শিক্ষার্থীর প্রতি সমবেদনা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও বাসচালকদের বিচার দাবি করেন। এর আগে আন্দোলনকারীরা বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে।

পরে মিছিলটি কলাভবন, বিজনেস ফ্যাকাল্টি, সূর্যসেন হল, মুহসীন হল, ভিসি চত্বর,  রোকেয়া হল, কেন্দ্রীয় শহীদ মিনার, দোয়েল চত্বর, বাংলা একাডেমি সামনের রাস্তা প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ করেন। 

সমাবেশ শেষে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নুর বলেন, ‘কোটা সংস্কার নিয়ে প্রধানমন্ত্রীকে ভুল তথ্য দেওয়া হচ্ছে। তাই আমরা প্রধানমন্ত্রীকে অনুরোধ করব, ছাত্র প্রতিনিধিদের নিয়ে আপনি বসুন। আমাদের কথা শুনুন। কেন না, আপনি এর আগে বলেছেন, গণভবন সবার জন্য উন্মুক্ত। আমরা আমাদের যৌক্তিক দাবি সুন্দরভাবে উপস্থাপন করতে চাই।’

সর্বশেষ খবর