বুধবার, ১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

নগর ভবনে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক

ট্রেড লাইসেন্স ও গৃহকর প্রদানে ঘুষ লেনদেনের অভিযোগের পরিপ্রেক্ষিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আকস্মিক অভিযানকালে উধাও হয়ে যায় দালালচক্র। দুদকের অভিযোগ কেন্দ্রে অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল দুপুরে উপ-পরিচালক হেলাল উদ্দিন শরিফের নেতৃত্বে পুলিশসহ নয় সদস্যের একটি টিম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কার্যালয়ে আকস্মিক অভিযান চালায়। এ বিষয়ে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য? জানান, অভিযানে উপস্থিত হওয়া মাত্র সিটি করপোরেশন অফিসে অবস্থানরত দালালরা পালিয়ে যায়।

সেখানে অভিযানকারী টিম দেখতে পায়, ট্রেড লাইসেন্স, বার্ষিক গৃহকর ও দরপত্রের কাজের জন্য আগত ব্যক্তিদের কাছ থেকে জোর করে অর্থ আদায় করছে। এসব অনিয়ম   দেখে দুদক টিম তাত্ক্ষণিক এ বেআইনি কার্যক্রম বন্ধ করে  দেন। উপস্থিত সেবাপ্রার্থীরা দুদকের এ হস্তক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। দুদকের পক্ষ থেকে জনসচেতনতার জন্য উক্ত কার্যালয়ে দুর্নীতিবিরোধী স্টিকার ও লিফলেট বিতরণ করা হয় এবং মাইকিং করে যে কোনো দুর্নীতি ও হয়রানি বন্ধে তাত্ক্ষণিক দুদক হটলাইনে (১০৬) কল করার অনুরোধ জানানো হয়।

তিন ঘণ্টার এ অভিযান শেষে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে অবশ্যই দুর্নীতির কবল থেকে মুক্ত করে নির্বিঘ্ন সেবা প্রদান নিশ্চিত করতে হবে। সিটি করপোরেশন কর্তৃপক্ষ নিজেদের অফিস দালালমুক্ত না করলে কর্মকর্তাদের বিরুদ্ধে দুদক কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর