বুধবার, ১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

তফসিল ঘোষণার পর বর্তমান সরকার তিন মাস রুটিন ওয়ার্ক করবে : তোফায়েল

নিজস্ব প্রতিবেদক

আগামী ডিসেম্বর মাসের যে কোনো দিন জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বর্তমান সরকারের অধীনেই এই নির্বাচন অনুষ্ঠিত হবে। সাব-কমিটি দ্বারা গঠিত নির্বাচন কমিশন সেই নির্বাচন পরিচালনা করবে। তফসিল ঘোষণার পর তিন মাস বর্তমান সরকার রুটিন ওয়ার্ক করবে। গতকাল বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সম্প্রতি বাণিজ্যমন্ত্রীর জাপান সফর সম্পর্কে অবগত করতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সংলাপ প্রসঙ্গে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপির সঙ্গে সংলাপের কোনো সম্ভাবনা আমি দেখি না। শর্ত দিয়ে সংলাপে বসানোর মতো কোনো অবস্থায় বিএনপি নেই। সংলাপের প্রস্তাব আমরা যখন দিয়েছিলাম তখন তারা জ্বালাও-পোড়াও আন্দোলন করেছে, সংলাপে আসেনি। চলতি ডিসেম্বরে যে নির্বাচন হবে তাতে অংশ নেওয়ার জন্য বিএনপির সামনে দরজা খোলা আছে।

এ প্রসঙ্গে তোফায়েল বলেন, ২০১৪ সালের নির্বাচনে না এসে বিএনপির করুণ পরিণতি হয়েছে। আজ তারা ক্ষমতায়ও নেই, বিরোধী দলেও নেই, রাজপথের আন্দোলনেও নেই। এই নির্বাচনে না এলে তারা আরও করুণ অবস্থায় পড়বে। বিএনপি নামক দলটি নিশ্চিহ্ন হয়ে যাবে।

সর্বশেষ খবর