মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

জাফরুল্লাহর জামিন স্থগিতে রাষ্ট্রপক্ষের আপিল

নিজস্ব প্রতিবেদক

পৃথক দুই মামলায় গণস্বাস্থ্য কেন্দে র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে হাই কোর্টের দেওয়া আগাম জামিন স্থগিতে আপিল করেছে রাষ্ট্রপক্ষ। গতকাল আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় পৃথক দুটি আপিল আবেদন দাখিল করা হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রাফি আহমেদ। এর আগে আশুলিয়া থানায় চাঁদাবাজি ও জমি দখলের পৃথক দুই মামলায় গণস্বাস্থ্য কেন্দে র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ  চৌধুরীকে আগাম জামিন দিয়েছিলেন বিচারপতি আবদুল হাফিজ ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ। মামলা দুটিতে অভিযোগপত্র দাখিল না করা পর্যন্ত তাকে জামিন দিয়েছিলেন আদালত।

গত ১৫ অক্টোবর রাতে আশুলিয়া থানায় জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা দায়ের করেন মানিকগঞ্জের হরিরামপুরের মোহাম্মদ আলী ও নারায়ণগঞ্জের রূপগঞ্জের আনিছুর রহমান। মামলার এজাহারে বলা হয়, আশুলিয়ার পাথালিয়া মৌজায় ৪.২৪ একর জমির মালিক মোহাম্মদ আলী, আনিছুর রহমান ও তাজুল ইসলাম। আসামিরা দীর্ঘদিন এ জমি দখলের চেষ্টা করছে। ১৪ অক্টোবর আসামিরা ওই জমিতে হাজির হয়ে বলেন, জাফরুল্লাহ  চৌধুরীর নির্দেশে এ জমি গণস্বাস্থ্য কেন্দ্রের কাছে হস্তান্তর করতে হবে অথবা গণস্বাস্থ্য কেন্দ্রকে ১ কোটি টাকা জরিমানা দিতে হবে। বাদীরা এ টাকা দিতে অস্বীকার করলে আসামিরা ভাঙচুর করেন।

১৯ অক্টোবর চাঁদা দাবি, ভাঙচুর ও জমি দখলের অভিযোগ এনে আশুলিয়া থানায় আরও একটি মামলা করা হয় জাফরুল্লাহর বিরুদ্ধে। আশুলিয়ার ডেন্ডাবর এলাকার হাসান ঈমাম বাদী হয়ে ডা. জাফরুল্লাহ  চৌধুরীসহ দুজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০ জনকে আসামি করে মামলাটি করেন। এ মামলার এজাহারে বলা হয়েছে, জাফরুল্লাহ  চৌধুরী তার মালিকানাধীন গণস্বাস্থ্য কেন্দ্রের পাশের একটি জমি দীর্ঘদিন ধরে জবরদখলের চেষ্টার পাশাপাশি জমির মালিকের কাছে কোটি টাকা চাঁদা দাবি করে আসছিলেন। মামলায় জাফরুল্লাহ চৌধুরীসহ আরও তিনজনের নাম উল্লেখ করা হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর