বুধবার, ৩১ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

জীবনের সমস্যাকে সরকার উৎখাতের গোলা বানাবেন না

তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, যাপিত জীবনের সমস্যাগুলোকে কখনই সরকার উত্খাতের কামানের গোলা বানানো উচিত নয়। গণমাধ্যম জীবনের সমস্যা তুলে ধরে কিন্তু তা থেকে রাজনৈতিক ফায়দা লোটা উৎসাহিত করে না। প্রয়াত খ্যাতিমান সাংবাদিক গোলাম সারওয়ার তার কর্মজীবনে এটি প্রতিষ্ঠা করে গেছেন। তথ্যমন্ত্রী পিআইবি পরিচালনা বোর্ডের সাবেক সভাপতি, দৈনিক সমকালের সাবেক সম্পাদক গোলাম সারওয়ার স্মরণে গতকাল পিআইবি আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) মিলনায়তনে পিআইবি মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই শোকসভায় বক্তব্য দেন তথ্যসচিব আবদুল মালেক, প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার, চলচ্চিত্র অভিনেত্রী সারাহ বেগম কবরী, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমকে গণতন্ত্র ও ডিজিটাল সমাজের সঙ্গে প্রতিনিয়ত খাপ খাওয়াতে হয়। কিন্তু গণতন্ত্র ও গণমাধ্যম কখনই রাজনীতিতে জঙ্গি-সন্ত্রাসী-রাজাকার-সাইবার অপরাধী থাকার ছাড়পত্র দেয় না। তিনি বলেন, যাপিত জীবনের সমস্যাগুলোকে চক্রান্তকারীরা সরকার উত্খাতের কামানের গোলা বানানোর অপচেষ্টা চালায়। শেখ হাসিনার সরকার গণমাধ্যমের স্বাধীনতা সমুন্নত রেখেই আইনকানুন প্রণয়ন করে, ফলে চক্রান্তকারীদের অপচেষ্টা সফল হবে না। ইনু বলেন, ভারসাম্য বা নিরপেক্ষতার নামে মুক্তিযোদ্ধা ও রাজাকারকে একপাল্লায় মাপা গণমাধ্যমের কাজ নয়।

স্মরণসভায় প্রয়াত সাংবাদিক গোলাম সারওয়ারের জীবন ও কর্মের ওপর আলোকপাত করেন বক্তারা। গোলাম সারওয়ারের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং সাংবাদিকতায় একাগ্রভাবে নিয়োজিত জীবনের প্রতি পরম শ্রদ্ধা জানান তারা।

সর্বশেষ খবর