সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

রাজনৈতিক কারণেই আবু হত্যা!

নিজস্ব প্রতিবেদক

রাজনৈতিক কারণেই যশোর-৬ আসনের বিএনপির মনোনয়নপ্রত্যাশী আবু বকর আবু খুন হয়েছেন এমনটাই সন্দেহ করছেন তদন্ত সংশ্লিষ্টরা। বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে তারা বলছেন, মনোনয়নপ্রত্যাশাই কাল হয়েছে আবুর। পেশাদার ভাড়াটিয়া খুনিদের মাধ্যমে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। যদিও পরিবারের লোকজন গতকাল পর্যন্ত এ বিষয়ে কোনো কিছু ধারণা করতে পারছেন না বলে জানিয়েছেন। তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, সম্প্রতি আবু মনোনয়ন প্রত্যাশা করায় বিএনপির কেন্দ্রীয় এক সহসম্পাদক বিষয়টি মেনে নিতে পারেননি। আবুর লাশ পাওয়ার পর এ বিষয়টি নিয়ে ওই সহসম্পাদককে ফোনে গালমন্দ করেছিলেন বিএনপির এক প্রভাবশালী নেতা। পরপর চারবারের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুর ব্যাপক জনপ্রিয়তা এলাকায়। একাদশ সংসদ নির্বাচনে কেশবপুর আসনে আবু ছাড়াও আরও সাতজন মনোনয়নপত্র সংগ্রহ করেন। তথ্যসূত্র বলছে, মনোনয়ন ফরম জমা দিয়ে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাক্ষাৎকার দেওয়ার জন্য ঢাকার পুরানা পল্টনের মেট্রোপলিটন আবাসিক হোটেলে তিনি অবস্থান করছিলেন। ১৮ নভেম্বর মেট্রোপলিটন হোটেলের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজের দৃশ্য সন্দেহের দৃষ্টিতে দেখছে পুলিশ। রাত ৮টা ৩৪ মিনিটে আবু বকর আবু হোটেল থেকে বেরিয়ে যান। গতকাল আবু বকরের ভাতিজা হুমায়ন কবির বলেন, মুক্তিপণের টাকা চেয়ে কারা ফোন দিয়েছিল, সে বিষয়টি তদন্ত করলেই নিশ্চিত হওয়া যাবে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মাহ্বুব আলম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মামলাটি ঢাকা জেলা পুলিশের। তারপরও রাজধানী থেকে মিসিং হওয়ায় আমরা ঘটনাটির ছায়া তদন্ত করছি। একই সঙ্গে জেলা পুলিশকে সার্বিক সহায়তা করছি।

গত ১৯ নভেম্বর সোমবার দুপুরে খবর পেয়ে বুড়িগঙ্গার চর-খেজুরবাগ বেবী সাহেব ডকইয়ার্ড সংলগ্ন পানিতে ভাসমান অবস্থায় আবুর লাশ উদ্ধার করা হয়।

সর্বশেষ খবর