সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

নির্বাচনে অংশগ্রহণে ফিরোজের বাধা কাটল

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের চিফ হুইপ ও পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজের সোনালী ব্যাংকের ঋণ পুনঃতফসিলের সর্বশেষ সিদ্ধান্ত স্থগিত করে হাই কোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত। গতকাল আ স ম ফিরোজের আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। এ আদেশের ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ স ম ফিরোজের অংশগ্রহণের বাধা কাটল বলে মনে করছেন তার আইনজীবীরা।

আদালতে ফিরোজের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম ও তানিয়া আমীর। রিটকারী মো. জিয়াউল হকের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। আর বাংলাদেশ ব্যাংকের পক্ষে শুনানি করেন আইনজীবী আজমালুল হোসেন কিউসি।

পরে তানিয়া আমীর সাংবাদিকদের বলেন, হাই কোর্টের আদেশ ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার আদালত। ফলে চিফ হুইপের নির্বাচনে অংশ নিতে কোনো বাধা নেই।

এর আগে গত ২২ নভেম্বর পটুয়াখালীর বাউফল মেয়র জিয়াউল হকের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে হাই কোর্ট রুলসহ সোনালী ব্যাংকের ঋণ পুনঃতফসিলের সর্বশেষ সিদ্ধান্ত স্থগিত করে আদেশ দেয়। ২২ নভেম্বর আদেশের পরে বাউফল মেয়রের আইনজীবী মাইনুল ইসলাম জানিয়েছিলেন, আইন অনুসারে তিনবারের বেশি কারও ঋণ পুনঃতফসিল করা যাবে না। কিন্তু এক্ষেত্রে তার ব্যত্যয় ঘটিয়ে ৯ বার করা হয়েছে। রিটের পরিপ্রেক্ষিতে আদালত পুনঃতফসিলের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছে।

সর্বশেষ খবর