বুধবার, ১০ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
গ্রিনলাইন ইস্যু

বাস মালিকদের পক্ষে মামলা লড়বেন না মতিন খসরু

নিজস্ব প্রতিবেদক

গ্রিনলাইন পরিবহনের মামলায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষে মামলা লড়তে রাজি হননি সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু। গতকাল পরিবহন মালিকদের সংগঠন আদালতে আবেদন করার পর দুপুরে আপিল বিভাগের চেম্বার আদালতে শুনানির জন্য তাকে প্রস্তাব দিলেও তিনি তা প্রত্যাখ্যান করেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘এটি একটি হৃদয়বিদারক ঘটনা। আমি মানসিকভাবে ভিকটিমের পক্ষে। টাকার জন্য তো বিবেক বিক্রি করে ওই পক্ষে যেতে পারি না।’ তিনি বলেন, ‘এ জন্য আমাকে টাকা অফার করেছিল কিন্তু আমি বললাম, না, আমি মানসিকভাবে বিবেকের তাড়নায় একটা পক্ষে। আমি যে কোনো মামলায় যে কোনো পক্ষে যেতে পারি না। বিবেক বলতে একটা কথা আছে। আমি বিবেক বন্ধক রেখে ওকালতি করতে পারি না।’

এদিকে গ্রিনলাইনের বাসের চাপায় পা হারানো রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ-সংক্রান্ত মামলায় পক্ষভুক্ত হতে গতকাল সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ-সংক্রান্ত আবেদন জমা দিয়েছে বাস মালিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

এ বিষয়ে রিট আবেদনকারী পক্ষের আইনজীবী খন্দকার শামসুল হক রেজা বলেন, বাস মালিক সমিতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ১২ মার্চের হাই কোর্টের আদেশটা স্থগিত চেয়ে আবেদন করেছিল। আদালত সেটা নট টুডে করে বুধবার (আজ) বেলা ২টায় শুনানির জন্য রেখেছেন।

এর আগে গত ৪ এপ্রিল বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাই কোর্ট বেঞ্চ ১০ এপ্রিলের মধ্যে রাসেল সরকারকে ৫০ লাখ টাকা দিতে সময় বেঁধে দেয়।

সর্বশেষ খবর