বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ ০০:০০ টা

সরকারি ব্যবস্থাপনায় হজ পালনের নামে প্রতারণা, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক

সরকারি ব্যবস্থাপনায় হজে পাঠানোর কথা বলে সাধারণ মুসল্লিদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। ওই ব্যক্তির নাম- নজরুল ইসলাম। গ্রেফতারের সময় তার কাছ থেকে দুটি মোবাইল, ৩টি সিম কার্ড ও সাড়ে ৫ হাজার টাকা জব্দ করা হয়েছে। গত ৪ মে ভোরে খুলনা মহানগর থেকে তাকে গ্রেফতার করা হয়।  গতকাল দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে এক ব্রিফিংয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বলেন, হজ মৌসুমকে কেন্দ্র করে একটি প্রতারক চক্র বিভিন্ন মাওলানা বিশেষ করে মসজিদের ইমাম ও ধর্মপ্রাণ মুসলমানদের সরকারিভাবে হজের জন্য নিবন্ধিত হয়েছেন মর্মে ফোন করে। সরকারি ব্যবস্থাপনায় হজ পালনে নিবন্ধনের কাজ দ্রুত করতে সাড়ে ৭ হাজার টাকা পাঠানোর জন্য একটি  বিকাশ বা নগদ নম্বর পাঠায়। টাকা না পাঠালে নিবন্ধন বাতিল হবে বলে জানায় অপরাধীরা।

তিনি বলেন, নোয়াখালীর একজন এমপির এপিএস পরিচয় দিয়ে এমন প্রতারণা করেছে। পরে এ প্রতারককে খুলনা থেকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারের পর ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

জানা গেছে, সরকারি ব্যবস্থাপনায় হজ পালনের জন্য নিবন্ধনের নামে প্রতারণার অভিযোগে গত ৪ মে ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা মুহাম্মদ ইয়াকুব আলী জুলমাতি শাহবাগ থানায় একটি মামলা করেন।

এ বছর যারা হজে যাবেন সরকারিভাবে নিবন্ধিত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য ধর্ম মন্ত্রণালয় পরিচালিত ‘হজ কল সেন্টার’ (ফোন নম্বর-০৯৬০২৬৬৬৭০৭) ফোন করে তথ্য জানার অনুরোধ করেছেন পুলিশ কর্মকর্তারা।

সর্বশেষ খবর