শিরোনাম
শুক্রবার, ২৩ জুন, ২০২৩ ০০:০০ টা

৩০০ আসনেই প্রার্থী দেব

------ মুজিবুল হক

নিজস্ব প্রতিবেদক

বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, জাতীয় পার্টি চারবার আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছে। আর নয়, আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি কারও সঙ্গে জোটবদ্ধ হবে না। কারও পক্ষে-বিপক্ষে যাওয়ার কোনো প্রয়োজন নেই। আগামীতে জাতীয় পার্টি ৩০০ আসনেই প্রার্থী মনোনয়ন দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবে। ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে গতকাল সংসদের অধিবেশনে ২০২৩-২৪ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মহাজোট সরকারের সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, অনেকে আমাদের বলেন, আপনারা সরকারের সমালোচনা করেছেন। আপনারা কি বিএনপির দিকে চলে গেছেন? সরকারের সমালোচনা করা, ত্রুটি তুলে ধরা আমার দলের রাজনীতি। কিন্তু এটা করলে আপনি কেন ভাবেন বিএনপিতে যাব কি না? আবার সরকারের পক্ষে বললে বিএনপি ভাবে আমরা সরকারে যাব কি না? ‘নো’, আমরা কারও সঙ্গে যেতে চাই না।’ আমরা জনগণের ওপর আস্থা রেখেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব।

জাপা মহাসচিব বলেন, আমরা ২০০৮ সালে আওয়ামী লীগের সঙ্গে মহাজোট করলাম। আওয়ামী লীগকে ক্ষমতায় আনলাম। তিনটি মন্ত্রীও আমাদের দেওয়া হয়। তারপর একাদশ সংসদ নির্বাচনেও আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে নির্বাচন করে দেশকে অগণতান্ত্রিক পরিস্থিতি থেকে বাঁচাই। তিন তিনবার এভাবে সহায়তা করেছি আওয়ামী লীগকে। তারপর সরকারি দলের নেতারা নানা মন্তব্য করেন। তিনি আরও বলেন, আমি স্পষ্ট ভাষায় বলতে চাই- জাতীয় পার্টি একটি আলাদা দল, তাদের একটি প্রতীক আছে। আমরা তো বিরোধী দল, আমরা তো সরকারের বিরোধিতা করব। জাতীয় পার্টি নিজস্ব শক্তিতে এগিয়ে যাবে বলে উল্লেখ করেন তিনি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর