মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সন্তান আহনাফের সন্ধান চেয়ে কাঁদলেন মা আঞ্জুমান আরা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর দারুস সালাম সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র আহনাফ রহমান গত বছরের আগস্টে নিখোঁজ হয়। এরপর কেটে গেছে ১০ মাস। কিন্তু আহনাফের সন্ধান মেলেনি। সন্তান আহনাফের সন্ধান দাবিতে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে কাঁদলেন মা আঞ্জুমান আরা বেগম। সন্তান হারানো মা করলেন আহাজারি। তিনি বলেন, আমার সন্তান নিখোঁজ, ১০ মাস আমি ঘুমাতে পারি না। সন্তানকে দ্রুত উদ্ধার করতে সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে দাবি জানান তিনি। প্রেস ক্লাবের সামনে ‘আহনাফ রহমানের সন্ধান চেয়ে মানববন্ধন’ ব্যানারে একটি কর্মসূচির আয়োজন করা হয় গতকাল। কর্মসূচির ব্যানারে লেখা হয়, ‘দীর্ঘ ১০ মাস ধরে নিখোঁজ, এখনো কোনো সন্ধান দিতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী’। মানববন্ধনে আহনাফ রহমানের বাবা আতাউর রহমানসহ আহনাফের সহপাঠীরাও অংশ নেয়। মানববন্ধন থেকে জানানো হয়, গত বছর ৩১ আগস্ট বিকাল ৫টার দিকে আহনাফ চা খাওয়ার জন্য বাসা থেকে বের হয়। রাতেও ফিরে না এলে খোঁজাখুঁজি করা হয়।

মোবাইল বাসায় রেখে যাওয়ায় তার সঙ্গে যোগাযোগ করা যায়নি। এরপর গত ১ সেপ্টেম্বর দারুস সালাম থানায় সাধারণ ডায়েরি করা হয়। থানা কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো সন্ধান দিতে পারেনি। পরবর্তীতে ডিবি, সিআইডি, পিবিআইসহ বিভিন্ন দফতরের সঙ্গে যোগাযোগ করলেও কোনো সন্ধান দিতে পারেনি তারা।

আহনাফের মা আঞ্জুমান আরা বলেন, আমার ছেলে পড়ালেখায় অনেক মেধাবী ছিল। তার পড়াশোনার আগ্রহ দেখে তাকে গুম করে দেওয়া হয়েছে। আমার সামনে থেকেই ডেকে নিয়ে গেছে তাকে। এরপর থেকেই সে নিখোঁজ। আমি মনে করি আহনাফ বেঁচে আছে। সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে দাবি জানাই, তাকে দ্রুত উদ্ধার করে আমার বুকে ফিরিয়ে দিন।

তিনি জানান, সন্তান নিখোঁজের ঘটনায় চারজনকে আসামি করে মামলা চলমান রয়েছে। আসামিরা আটক রয়েছেন। তিনি চান আসামিদের যেন কোনোভাবে জামিন দেওয়া না হয়। ছেলেকে না পাওয়া পর্যন্ত যেন আসামিরা জেলহাজতে থাকে। এই আসামিরা তার পূর্বপরিচিত ও একই বাসায় থাকতেন বলে জানান আঞ্জুমান আরা।

আহনাফের বাবা আতাউর রহমান বলেন, আমার বিশ্বাস ছেলে এখনো বেঁচে আছে। তাকে মানসিকভাবে বিপর্যস্ত অবস্থায় হয়তো কোথাও আটকে রাখা হয়েছে। আমরা চাই দ্রুত আমাদের সন্তানকে ফিরিয়ে দেওয়া হোক।

সর্বশেষ খবর