রবিবার, ২৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

কানাডায় দুর্বৃত্তদের হামলায় সিলেটের ব্যবসায়ী নিহত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কানাডার অন্টারিও প্রদেশে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে একজন রেস্টুরেন্ট ব্যবসায়ী নিহত হয়েছেন। শরীফ রহমান নামের ওই ব্যক্তির বাড়ি সিলেট শহরতলীর বটেশ্বর এলাকায়। বৃহস্পতিবার রাতে অন্টারিওর লন্ডন হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শরীফ রহমান অন্টারিওর ওয়েনসাউন্ড শহরের ‘দ্য কারি হাউস’ নামের একটি রেস্টুরেন্টের স্বত্বাধিকারী ছিলেন। জানা যায়, শরীফ রহমানের মালিকানাধীন ‘দ্য কারি হাউস’ রেস্টুরেন্টে ১৭ আগস্ট রাতে তিনজন লোক খেতে আসে। খাওয়ার পর বিল না দিয়ে তারা চলে যেতে চায়। রেস্টুরেন্টের বাইরে গিয়ে শরীফ তাদের আটকানোর চেষ্টা করেন। এ সময় ওই তিন ব্যক্তি তার ওপর হামলা চালিয়ে গুরুতর আহত করে ফেলে যায়। গুরুতর আহতাবস্থায় তাকে অন্টারিও প্রদেশের লন্ডন হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শরীফ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৭ম ব্যাচের ছাত্র ছিলেন। স্নাতক সম্পন্ন করে তিনি লন্ডনের গ্লাসগো ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে এমফিল সম্পন্ন করেন। এরপর কানাডায় পাড়ি দিয়ে ২০১৫ সালে রেস্তরাঁর ব্যবসা শুরু করেন।

এদিকে, সন্দেহভাজন দুজনের ছবি প্রকাশ করেছে দেশটির পুলিশ। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে শরীফের লাশ। তার স্ত্রীর নাম শায়েলা। এ দম্পতির সাত বছরের একটি মেয়ে আছে।

সর্বশেষ খবর