রবিবার, ২৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

তত্ত্বাবধায়ক নয় দরকার স্বাধীন ইসি

নিজস্ব প্রতিবেদক

ইসলামিক ফ্রন্টের চেয়ারম্যান ছৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেছেন, তত্ত্বাবধায়ক কিংবা কোনোরূপ সরকার নয়, বরং সরকারের প্রভাবমুক্ত স্বাধীন ইসির (নির্বাচন কমিশন) অধীনে নির্বাচনই রাজনীতিতে সৃষ্ট সংকটের অবসান হতে পারে। গতকাল জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ আয়োজিত এক সমাবেশে তিনি একথা বলেন।

‘সরকারের প্রভাবমুক্ত স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন এবং সন্ত্রাস- জঙ্গিবাদমুক্ত শান্তির সমাজ প্রতিষ্ঠার দাবিতে এই সমাবেশ হয়।

ছৈয়দ বাহাদুর মোজাদ্দেদী আরও বলেন, এদেশের রাজনৈতিক দলগুলো ক্ষমতার বাইরে থাকাবস্থায় বিদেশিদের কাছে একে অপরের বিরুদ্ধে নালিশ জানায়। এ সুযোগেই এরা অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর স্পর্ধা দেখায়। তিনি বলেন, গণতান্ত্রিক সংস্কৃতিতে কোনোরূপ সরকারই নির্বাচন পরিচালনা করে না। সব দলের অংশগ্রহণের মাধ্যমেই একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন আয়োজন অধিকতর সম্ভব।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর, আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী, আল্লামা মোশাররফ হোসেন হেলালী, স.ম হামেদ হোসাইন, আল্লামা ছৈয়দ নাছেরুল হক চিশতি, অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দীন, আল্লামা কাজী জসিম উদ্দীন প্রমুখ।

 

সর্বশেষ খবর